সিনেমার শুটিং করতে গোটা বিশ্ব আসবে কাশ্মীরে, বললেন প্রধানমন্ত্রী মোদী

আর সমস্যা নেই, বললেন প্রধানমন্ত্রী 

Updated By: Aug 9, 2019, 11:52 AM IST
সিনেমার শুটিং করতে গোটা বিশ্ব আসবে কাশ্মীরে, বললেন প্রধানমন্ত্রী মোদী

নিজস্ব প্রতিবেদন: জম্মু-কাশ্মীর থেকে বিলোপ করা হয়েছে ৩৭০ ধারা। যা নিয়ে গোটা দেশ জুড়ে শুরু হয়েছে জোর বিতর্ক। সেই বিতর্কের মাঝেই বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সেই ভষণে গোটা উপত্যকার উন্নয়ন নিয়ে একাধিক পরিকল্পনার কথা উল্লেখ করা হয়েছে। তেমনি স্পষ্ট করে দেওয়া হয়েছে ভবিষ্যতে জম্মু-কাশ্মীর ফের দেশ বিদেশের বিভিন্ন সিনেমার শুটিংয়ের অন্যতম প্রধান কেন্দ্রবিন্দু হয়ে উঠবে।

 

শুধু তাই নয়, মোদী আরও বলেন, এবার থেকে বিদেশের পরিচালকরাও আসবেন কাশ্মীরে শুটিং করার জন্য। চোখ ধাঁধিয়ে দেয় কাশ্মীরের সৌন্দর্য। আর সেই সৌন্দর্যের আকর্ষণেই এবার থেকে গোটা বিশ্ব এখানে শুটিং করতে আসবে বলে জানান প্রধানমন্ত্রী মোদী। এতিদন পর্যন্ত জম্মু-কাশ্মীরের অশান্ত পরিস্থিতির জন্য সেখানে শুটিং করতে গিয়ে সমস্যায় পড়তে হতো। কিন্তু এবার থেকে আর সেই সমস্যার সম্মুখীন হতে হবে না বলেও আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী।

এসবের পাশাপাশি মোদী আরও বলেন, এমন একটা সময় ছিল যখন শুটিংয়ের জন্য বলিউডের পরিচালকদের সবচেয়ে প্রিয় জায়গা ছিল জম্মু-কাশ্মীর। এমন কোনও সিনেমা ছিল না, যার শুটিং কাশ্মীরে হতো না। এবার থেকে বলিউডের পাশাপাশি গোটা বিশ্বের সব সিনেমার শুটিং করতে চলচ্চিত্রকাররা কাশ্মীরে আসবেন বলে আশা প্রকাশ করেন মোদী। 

.