মাতৃহারা চূর্ণী, কোভিড আক্রান্ত হয়ে ছিলেন ভেন্টিলেশনে

 আলিপুর মাল্টিপারপাস গভর্নমেন্ট গার্লস স্কুলে  ভূগোল পড়াতেন তিনি।

Updated By: May 18, 2021, 09:31 PM IST
মাতৃহারা চূর্ণী, কোভিড আক্রান্ত হয়ে ছিলেন ভেন্টিলেশনে

নিজস্ব প্রতিবেদন- কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হল পরিচালক-অভিনেতা চূর্ণী গঙ্গোপাধ্যায়ের মা সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়ের (Sudipta Bandyopadhyay)। কোভিড পজিটিভ হয়ে ভর্তি হন বেলভিউতে। প্রায় ৭ দিন ধরে ছিলেন ভেন্টিলেশনে। বাড়িতে থাকাকালীনই শ্বাসকষ্ট শুরু হওয়ায় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। অক্সিজেনের সাহায্যেই চিকিৎসা চলছিল তাঁর। অবস্থার অবনতি হওয়ায় সুদীপ্তাদেবীকে ভেন্টিলেশনে দেওয়া হয়। মঙ্গলবার দুপুরে তাঁর লড়াই শেষ হয়। প্রয়াত হন সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়।

ছবি সৌজন্য: ইন্দ্রনীল রায়ের ফেসবুক

আরও পড়ুন: নিজের অফিসকে আইসোলেশন সেন্টারে রূপান্তরিত করলেন দেব, শুরু করলেন অ্যাম্বুলেন্স পরিষেবাও

পেশায় শিক্ষিকা ছিলেন। আলিপুর মাল্টিপারপাস গভর্নমেন্ট গার্লস স্কুলে পড়াতেন ভূগোল। পাশাপাশি  রবীন্দ্রসঙ্গীত এবং দেশ-বিদেশের গানে বিশেষ ব্যুৎপত্তি ছিল সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়ের। মায়ের খুব কাছের ছিলেন চূর্ণী। গত বছর দিল্লির এইমসে (AIIMS, Delhi) তিনি মানবদেহে করোনা টিকা পরীক্ষার জন্য স্বেচ্ছাসেবক হিসাবে নাম লিখিয়েছিলেন। চুর্ণী গাঙ্গুলি (Churni Ganguly) জানান, মায়ের পরামর্শেই তিনি এই কাজটি করেছিলেন। তাঁর সব সাহসী সিদ্ধান্তের পিছনেই তাঁর মা ছিলেন ভরসা।

 

 

সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে শোকগ্রস্ত গোটা পরিবার। রইলেন স্বামী অর্দ্ধেন্দু বন্দ্যোপাধ্যায়, দুই কন্যা চূর্ণী গঙ্গোপাধ্যায় ও উশ্রী বন্দ্যোপাধ্যায়, জামাই কৌশিক গঙ্গোপাধ্যায়, নাতি উজান।