পরতে পরতে রহস্যের জাল বুনছে পরমব্রত-রাইমার 'দ্বিতীয় পুরুষ'

'২২ শ্রাবণ- ৯ বছর পর ঠিক কী ঘটতে চলেছে তারই ইঙ্গিত মিলেছে দ্বিতীয় পুরুষের টিজারে। 

Reported By: রণিতা গোস্বামী | Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 14, 2019, 02:49 PM IST
পরতে পরতে রহস্যের জাল বুনছে পরমব্রত-রাইমার 'দ্বিতীয় পুরুষ'

নিজস্ব প্রতিবেদন: একটা গুলির শব্দ, তারই মাঝে এক ঝলক দেখা মিলল ২২ শ্রাবণের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সেই চেহারা। গুরু গম্ভীর গলায় তাঁকে বলতে শোনা গেল 'ফিরিবার পথ নাহি, দূর হতে দেখ চাহি, পারিবে না চিনিতে আমায়, হে বন্ধু, বিদায়'। এমনই একটা রহস্যে ইঙ্গিত দিয়ে শুরু হয়েছে 'দ্বিতীয় পুরুষ'এর টিজার। '২২ শ্রাবণ- ৯ বছর পর ঠিক কী ঘটতে চলেছে তারই ইঙ্গিত মিলেছে দ্বিতীয় পুরুষের টিজারে। 

২০১১য় মুক্তি প্রাপ্ত সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ২২ শ্রাবণ এখনও কমবেশি প্রায় সব বাঙালি সিনেমাপ্রেমীর মনেই দাগ কেটে গেছে। বাংলা ছবিতে ক্রাইম থ্রিলার হিসাবে অন্যতম ল্যান্ড মার্ক তৈরি করেছিল এই ছবি। এবার সেই ২২ শ্রাবণেরই সিক্যুয়েল আনছেন পরিচালক। ছবির নাম 'দ্বিতীয় পুরুষ'। এর আগে কবিগুরু মৃত্যুদিনে প্রযোজনা সংস্থা SVF-এর প্রকাশ্যে আনা হয়েছিল ছবির ফার্স্ট লুক পোস্টার। সেই পোস্টারেই রহস্যের ইঙ্গিত মিলেছিল। এই রহস্যের জাল বোনারই আরও কিছুটা আঁচ মিলল 'দ্বিতীয় পুরুষ'-এর টিজারে। 

আরও পড়ুন-মায়ের 'অন স্ক্রিন' চুম্বন দৃশ্য দেখে কী প্রতিক্রিয়া মেয়ের? মুখ খুললেন শ্বেতা তিওয়ারি

আগের ছবির রেশ ধরেই দ্বিতীয় পুরুষে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায় ও রাইমা সেনকে। গোয়েন্দা অভিজিৎ পাকরাশির ভূমিকায় দেখা যাবে পরমব্রতকে। আর অমৃতার ভূমিকায় থাকছেন রাইমা সেন। তবে দ্বিতীয় পুরুষের টিজারে অন্যতম চমক মিলেছে অনির্বাণ ভট্টাচার্যের লুকে। তাঁর হেয়ার কাটিং ও মেকআপই চরিত্রটি সম্পর্কে আগ্রহ তৈরি করছ। তার উপর এই ছবির টিজারে অন্যরকম ভাবে দেখা মিলেছে ঋতব্রত মুখোপাধ্যায়কে। এই ছবিতে আরও একটি চমক হল বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। ছবিতে পুলিস অফিসারের ভূমিকায় দেখা মিলবে তাঁর। 

আরও পড়ুন-মিস ইউনিভার্স ২০১৯: সুইমস্যুট রাউন্ডের র‌্যাম্পে উল্টে পড়লেন একাধিক প্রতিযোগী

আরও পড়ুন-কলকাতায় আমির, দৌড়ালেন হাওড়া ব্রিজে

'দ্বিতীয় পুরুষ'-এর ফার্স্ট লুক প্রকাশের সময় জাতীয় পুরস্কার জয়ী পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের বলেছিলেন, '' থ্রিলার হিসাবে আগের ছবির থেকেও এই ছবিতে রহস্যের গন্ধ আরও বেশি পাবেন। তবে এবিষয়ে এখনও বিস্তারিত কিছু বলতেই চাইছি না। সবকিছুই ক্রমশ প্রকাশ্য।

 তবে 'দ্বিতীয় পুরুষ' থ্রিলার হিসাবে ২২শে শ্রাবণের জনপ্রিয়তাকেও ছাড়িয়ে যেতে পারে কিনা এখন সেটাই দেখার।

.