১০ জুন থেকে শ্যুটিং শুরু, এখন থেকে চাইলে নিজেরাই মেকআপ করবেন শিল্পীরা : অরূপ বিশ্বাস

 ৪ জুন শ্যুটিং শুরু নিয়ে বৈঠকের শেষে একথাই জানিয়ে দিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 4, 2020, 07:20 PM IST
১০ জুন থেকে শ্যুটিং শুরু, এখন থেকে চাইলে নিজেরাই মেকআপ করবেন শিল্পীরা : অরূপ বিশ্বাস

নিজস্ব প্রতিবেদন : অবশেষে আগামী ১০ জুন থেকে টলিপাড়ায় শুরু হচ্ছে  সিনেমা ও সিরিয়ালের শ্যুটিং। তবে ফিল্মের শ্যুটিং নিয়ে বিষদে আগামী রবিবারের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। বৃহস্পতিবার, ৪ জুন শ্যুটিং শুরু নিয়ে বৈঠকের শেষে একথাই জানিয়ে দিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

বৃহস্পতিবার শ্যুটিং শুরুর বিষয়ে মন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি স্বরূপ বিশ্বাস, আর্টিস্ট ফোরামের সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায়, অভিনেত্রী জুন মালিয়া, প্রডিউসার্স গিল্ড ও আর্টিস্ট ফোরাম অন্যান্য প্রতিনিধি,  চ্যানেল কর্তৃপক্ষ সহ অন্যান্যরা।

আরও পড়ুন-সিনেমার শ্যুটিং শুরু কবে? বৈঠকে মত-পার্থক্য! আলোচনা ছেড়ে বেরিয়ে গেলেন পিয়া, পরমব্রত

শ্যুটিং নিয়ে অরূপ বিশ্বাস আরও জানান, এই মুহূর্তে কোনও ১০ বছরের নিচে বয়স এমন কোনও শিশু শিল্পীকে নিয়ে কাজ করা যাবে না। তবে বয়স্কদের (৬৫ এর বেশি বয়স) ক্ষেত্রে নিয়মটা একটু আলাদা। এক্ষেত্রে যাঁরা স্বেচ্ছায় কাজ করবেন, তাঁরা করতে পারেন। তবে শ্যুটিংয়ে ৩৫ জনের বেশি লোক নিয়ে কোনওভাবেই কাজ করা যাবে না। তবে কোনও টেকনিশিয়ান কাজ থেকে বঞ্চিত হবেন না, সকলেই ঘুরিয়ে ফিরিয়ে কাজ করবেন। কেউ অসুস্থ হলে সরকার দায়িত্ব নেবেন বলেও স্পষ্ট করেন অরূপ বিশ্বাস। 

এখানেই শেষ নয়, এখন থেকে শ্যুটিং যুক্ত প্রত্যেকের জন্য ২৫ লক্ষ টাকা বীমা চ্যানেল, শিল্পী ও প্রযোজকরা বহন করবেন (এক্ষেত্রে ৫০ শতাংশ চ্যানেল, ৪০ শতাংশ প্রযোজক ও ১০ শতাংশ আর্টিস্ট ফোরাম দেবে)। শ্যুটিং শেষে শিল্পীরা চাইলে যে যার কস্টিউম বাড়ি নিয়ে যাবেন। যাঁরা মেকআপ জানেন, তাঁরা নিজেদের জিনিস নিয়ে নিজেরাই মেকআপ করতে পারেন বলে জানিয়েছেন অরূপ বিশ্বাস। তবে বাংলা ছবির শ্যুটিং কবে শুরু হবে, সেক্ষেত্রে কী নিয়ম হবে এনিয়ে আগামী রবিবার ফিল্মের সঙ্গে যুক্ত ব্যক্তিত্ব ও সংগঠনগুলির সঙ্গে বৈঠকে স্থির করা হবে বলে জানিয়েছেন অরূপ বিশ্বাস। 

আরও পড়ুন-পারিশ্রমিক নিয়ে বিস্ফোরক শ্রীলেখা, জিএসটি বিল দেখিয়ে দিতে পারি, বললেন পরিচালক