পাওলির সঙ্গে মিলে পাহাড়ের কোলে 'কাগজের বাড়ি' গড়েছেন দেব

'এই কাগজের বাড়ি আর তার ঠিকানা, ঢেকে রাখা এক চোখে তোর নিশানা /সব ফেলে তোর বাজারে আর যাব না।' 

Updated By: Dec 9, 2019, 08:31 PM IST
পাওলির সঙ্গে মিলে পাহাড়ের কোলে 'কাগজের বাড়ি' গড়েছেন দেব

নিজস্ব প্রতিবেদন: 'এই কাগজের বাড়ি আর তার ঠিকানা, ঢেকে রাখা এক চোখে তোর নিশানা /সব ফেলে তোর বাজারে আর যাব না।' সোমবার মুক্তি পেল অন্বেষার গাওয়া সাঁঝবাতির  'কাগজের বাড়ি' গানটি। গানের দৃশ্যায়নে ধরা পড়েছে দেব, পাওলি, লিলি চক্রবর্তী, সোহিনী সেনগুপ্তের মতো অভিনেতা-অভিনেত্রীদের।

'কাগজের বাড়ি' গানের দৃশ্যায়নে দেব ও পাওলিকে দুই বৃদ্ধা লিলি চক্রবর্তী ও সোহিনী সেনগুপ্তকে শহর ছেড়ে পাহাড়ের কোলে বেড়াতে যেতে দেখা গেছে। গানটিতে যেন ছবির এই চার চরিত্র ফের একবার তাঁদের ছেলেবেলায় ফিরে গিয়ে মেতে উঠেছেন ছুটির আনন্দে। 

আরও পড়ুন-সম্পর্ক ও আবেগের মিশেলে জীবনের উত্থান-পতনের গল্প বলবে 'সাঁঝবাতি'

আরও পড়ুন-'ধৈর্য ধরার জন্য ধন্যবাদ, শুধু তোমার জন্যই ফিরছি', কীসের ইঙ্গিত দিলেন সুস্মিতা?

'সাঁঝবাতি' ছবিটির গানের সঙ্গীত পরিচালক হিসাবে কাজ করেছেন অনুপম রায়। এই ছবিতে 'কাগজের বাড়ি' ছাড়াও রয়েছে 'বিসর্জন' ও 'ক্ষমা করো' বলে আরও দুটি গান। ছবিতে অন্বেষা ছাড়াও শোনা যাবে অন্বেষার গলায় গাওয়া গান।

এদিকে সম্প্রতি মুক্তি পেয়েছে সাঁঝবাতির ট্রেলার। যেখানে বৃদ্ধা সুলেখার ভূমিকায় দেখা গেছে লিলি চক্রবর্তীকে। ছানাদাদুর ভূমিকায় দেখা গেছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। চাঁদু ও ফুলির ভূমিকায় দেখা গেছে দেব ও পাওলি। যেখানে সম্পর্ক, আবেগের মিশেলে সুন্দর গল্প বলেছেন পরিচালক দ্বয়। এপ্রসঙ্গে ছবির প্রযোজনা সংস্থা 'বেঙ্গল টকিজ'-এর কর্ণধার অতনু রায় চৌধুরী বলেন, ''আমি সব সময়ই ভালো গল্পকে গুরুত্ব দিয়েছি। সাঁঝবাতির গল্পতেও সেই রশদ রয়েছে। এই ছবিতে প্রথমবার জুটি বাঁধছেন দেব-পাওলি। রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তীর মতো কিংবদন্তি অভিনেত্রী অভিনেত্রীরা।''

সাঁঝবাতিতে অভিনয় করেছেন সন্তু মুখোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, সপ্তর্ষি মৌলিক, সুদীপ মুখোপাধ্যায়, সায়নী ঘোষ, শ্রেয়া ভট্টাচার্যর মতো অভিনেত্রী অভিনেত্রীরা। ছবির সম্পাদনার দায়িত্বে রয়েছেন সুজয় দত্ত রায়। সিনেমাটোগ্রাফির দায়িত্বে ছিলেন শীর্ষ রায়, কোরিওগ্রাফির দায়িত্বে ছিলেন বাবা যাদব ও অ্যাডি শর্মিষ্ঠা এবং সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন রাজা নারায়ণ দেব।  ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ২০ ডিসেম্বর।