বছরের সব বড় হিট হতে চলেছে দিলওয়ালে- স্বপক্ষে পাঁচ যুক্তি

বছরের সবচেয়ে বড় হিট 'বজরঙ্গি ভাইজান'-কে কি বক্স অফিসে ছাপিয়ে যাবে শাহরুখের 'দিলওয়ালে'?আর দিন দুয়েক পরই রিলিজ হতে চলা 'দিলওয়ালে'-কে নিয়ে এখন এমনই জল্পনা। কিন্তু তার আগে শাহরুখ ভক্তদের জন্য কিছু উপাদান তুলে দিচ্ছেন বিশেষজ্ঞরা। আগাম আঁচ শাহরুখের দিলওয়ালে হয়তো বছরের সবচেয়ে বড় হিট হতে যাচ্ছে। সেই কথার স্বপক্ষে কিছু যুক্তি--

Updated By: Dec 15, 2015, 05:55 PM IST
বছরের সব বড় হিট হতে চলেছে দিলওয়ালে-  স্বপক্ষে পাঁচ যুক্তি

পার্থ প্রতিম চন্দ্র: বছরের সবচেয়ে বড় হিট 'বজরঙ্গি ভাইজান'-কে কি বক্স অফিসে ছাপিয়ে যাবে শাহরুখের 'দিলওয়ালে'?আর দিন দুয়েক পরই রিলিজ হতে চলা 'দিলওয়ালে'-কে নিয়ে এখন এমনই জল্পনা। কিন্তু তার আগে শাহরুখ ভক্তদের জন্য কিছু উপাদান তুলে দিচ্ছেন বিশেষজ্ঞরা। আগাম আঁচ শাহরুখের দিলওয়ালে হয়তো বছরের সবচেয়ে বড় হিট হতে যাচ্ছে। সেই কথার স্বপক্ষে কিছু যুক্তি--

৫) অ্যাডভান্স বুকিং--রিলিজের আগেই যা খবর তাতে প্রথম তিনটে দিন ফাটিয়ে চলবে 'দিলওয়ালে'। অ্যাডভান্স বুকিং অন্তত তাই বলছে। দিল্লি, কলকাতা, মুম্বইয়ের বড় হল আর মাল্টিপ্লেক্সে তো বটেই ছোট শহরের হলেও দিলওয়ালের টিকিট নিয়ে বেশ আগ্রহ দেখা যাচ্ছে। প্রথম তিন দিনের মধ্যেই শাহরুখের এই ছবি একশো কোটি ক্লাবে ঢুকে গেলে অবাক হওয়ার থাকবে না। যদিও মহারাষ্ট্রে শিবসেনা দিলওয়ালে বয়কটের ডাক দিতে পারে বলে সামান্য সংশয় আছে। কিন্তু কলকাতা শাহরুখকে কোনওদিন ফেরায় না। এবারও হয়তো শাহরুখকে দু হাত ভরে দেবে তিলোত্তমা শহর।

 

৪) শাহরুখ-কাজল জুটির প্রত্যাবর্তন-- বেশ কয়েক বছর পর বলিউডের অন্যতম চর্চিত জুটি শাহরুখ-কাজলের প্রত্যাবর্তন হতে চলেছে। গেরুয়া গানে শাহরুখ-কাজলকে দেখে তো ভক্তরা 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'-এর সঙ্গেও তুলনা করতে শুরু করে দিয়েছেন। ট্রেলর-গানে শাহরুখ-কাজলের রোমান্স যেভাবে দেখানো হচ্ছে তাতে দর্শকদের হলে টেনে আনার কাজটা অনেকটা হয়ে গিয়েছে। তারপরে তো শাহরুখ ফ্যাক্টর, গল্প থাকছেই।

৩) রোহিত শেঠি ফ্যাক্টর, রেড চিলিজ এফেক্ট-বিশুদ্ধবাদীরা নাক সিটকাতে পারেন। কিন্তু বক্স অফিসে সাফ্যের বিচার করলে পরিচালক রোহিত শেঠির জুড়ি মেলা ভার। ছবিকে ব্যবসায়িক সাফল্য দেওয়ার জন্য রোহিতের নিজস্ব একটা ফর্মুলা আছে। সে 'গোলমাল'সিরিজই হোক বা চেন্নাই এক্সপ্রেস। রোহিত জানেন কী করে ছবিকে একশো কোটির সাফল্যের বৃত্তে নিয়ে যেতে হয়। সঙ্গে তো শাহরুখের ধানিলঙ্কা মানে রেড চিলিজ আছেই।

২)  নস্টালজিয়া ফ্যাক্টর-- DDLJ-এর ২০ বছরটা এবার বেশ ঘটা করে পালন করেছে যশরাজ ফিল্মস। ডিডিএলজে-এর নস্টালজিয়াটা 'দিলওয়ালে'-কে অনেকটা সুবিধা করে দিচ্ছে। একে তো সিনেমার নামটাই নস্টালজিয়া বাড়িয়ে দেয়। অনেকেই বলছেন, দিলওয়ালে নামটাই সিনেমাটা হলে দেখার পক্ষে যথেষ্ট।  

১) ছবি রিলিজের সময়--দারুণ সময় সিনেমাটা রিলিজ করছে। শাহরুখের মত বড় তারকার সিনেমা, সিনেমা নিয়ে হাইপ তোলার পর প্রথম সপ্তাহ হইহই চলাটা কোনও ব্যাপার নয়। সমস্যাটা হতে পারে দ্বিতীয় সপ্তাহ থেকে। কিন্তু এখানেই দারুণ চালটা চেলে দিয়েছে রেড চিলিজ। ছবিটা যখন দ্বিতীয় সপ্তাহে পড়বে তখন বড়দিনের ছুটি, নতুন বছরের ছুটি, দেশে উত্সবের রেশ। ফলে উত্‍সবের মরসুমে ভাল শুরু করা ছবিটাকে আরও এগিয়ে নিয়ে যাবে।

.