নিমাই ঘোষের তোলা ছবি পোস্ট করে প্রিয় আলোকচিত্রীকে স্মরণ করলেন অনিল কাপুর

আলোকচিত্রী নিমাই ঘোষের প্রয়াণে তাঁঁকে স্মরণ করলেন অনিল কাপুর।

Updated By: Mar 26, 2020, 02:39 PM IST
নিমাই ঘোষের তোলা ছবি পোস্ট করে প্রিয় আলোকচিত্রীকে স্মরণ করলেন অনিল কাপুর

নিজস্ব প্রতিবেদন : সালটা ১৯৮১, পরিচালক এম এস সত্যায়ু ছবি 'কাঁহা সে কাঁহা গুজর গ্যায়ে' ছবির শ্যুটিংয়ের সময় অনিল কাপুরের ছবি তুলেছিলেন খ্যাতনামা ফটোগ্রাফার নিমাই ঘোষ। আলোকচিত্রী নিমাই ঘোষের প্রয়াণে তাঁঁকে স্মরণ করলেন অনিল কাপুর।

আলোচিত্রী নিমাই ঘোষের তোলা নিজের ছবি টুইটারে শেয়ার করে অনিল কাপুর লিখেছেন, ''এই ছবিটা তুলেছিলেন আমার জীবনে দেখা অন্যতম সেরা একজন ফটোগ্রাফার, নিমাই ঘোষ। যিনি আজ (বুধবার) আমাদের ছেড়ে চলে গিয়েছেন। এই আমার জীবনের অত্যন্ত প্রিয় একটি ছবি। কারণ, এই ছবিতে প্রথমবার আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করি। নিমাই ঘোষের তোলা ছবিতে অনেক কিছুই নিখুঁত ভাবে ধরা পড়তো। ওনার অভাব থেকে যাবে।''

আরও পড়ুন-সত্যজিৎ রায়ের প্রিয় আলোকচিত্রী নিমাই ঘোষ প্রয়াত

তবে এই প্রথম নয় গত বছর ৯ নভেম্বর কলকাতায় এসেছিলেন অনিল কাপুর। ঠিক তার কয়েকদিন আগেই অভিনেতা তাঁর পরিচিত এক সাংবাদিকের পোস্ট করা একটি টুইট শেয়ার করেছিলেন। তাতে নিমাই ঘোষের তোলা 'কাঁহা সে কাঁহা গুজর গ্যায়ে' ছবির দুটি মুহূর্ত উজ্জ্বল হয়ে উঠেছিল।

প্রসঙ্গত, পরিচালক এম এস সত্যায়ু-র পরিচালনায় 'কাঁহা সে কাঁহা গুজর গ্যায়ে' ছবিতে অনিল কাপুর ছাড়াও অভিনয় করেছিলেন মাসুদ আখতার, অজয় ব্যানার্জি, এনাক্ষী ব্যানার্জী, সচিন চক্রবর্তী, কল্যাণ চ্যাটার্জি সহ আরও অনেক বাঙালি অভিনেতা।

প্রসঙ্গত, বুধবার সকালে নিজের বাড়িতে মৃত্যু হয় সত্যজিৎ রায়ের প্রিয় আলোকচিত্রী নিমাই ঘোষের। তাঁর মৃত্যুর খবর পাওয়ার পরই খ্যাতনামা এই শিল্পীকে স্মরণ করেন অনিল কাপুর।

আরও পড়ুন-শুধু বাসন মাজা নয়, ঘরে ঝাড়ু দেওয়ার দায়িত্বও নিজেই নিলেন ক্যাটরিনা