পুজোয় খুলবে বোম্বাগড়ের দরজা, আবারও রাজদরবারে হাজির 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'

বৃহস্পতিবার দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের তরফে এমন ঘোষণাই করা হয়েছে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 2, 2021, 08:09 PM IST
পুজোয় খুলবে বোম্বাগড়ের দরজা, আবারও রাজদরবারে হাজির 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'

নিজস্ব প্রতিবেদন : অবশেষে এল সেই শুভক্ষণ। দীর্ঘ প্রতিক্ষার পর শেষপর্যন্ত এবার পুজোয় খুলে যেতে চলেছে বোম্বাগড়ের দরজা। দেখা যাবে বোম্বাগড়ের রাজা হবুচন্দ্র ও মন্ত্রী গবুচন্দ্রের সঙ্গে। বৃহস্পতিবার দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের তরফে এমন ঘোষণাই করা হয়েছে। 

এদিন দেবের প্রযোজনা সংস্থার তরফে টুইটারে লেখা হয়,  ''হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী অনেকদিন পর আবার উপস্থিত রাজদরবারে, এবার পুজো কাটবে সকলের রাজা, রানী ও মন্ত্রীর সাথে রূপকথার বোম্বাগড়ে।''

বহুদিন আগেই মুক্তি পাওয়ার কথা ছিল ''হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'' ছবিটি। তবে গত দুবছর ধরে Covid- পরিস্থিতি, বারবার লকডাউনের কারণেই ছবিটি মুক্তি দেওয়া সম্ভব হয়নি। বারবার মুক্তির প্রস্তুতি নিয়েও পরিস্থিতির কারণে পিছিয়ে যেতে হয়েছে প্রযোজক দেবকে। তবে আর দেরি নয়, বর্তমানে কোভিড পরিস্থিতি কাটিয়ে অনেকটাই ছন্দে ফিরেছে গোটা রাজ্য। সিনেমা হল গুলিও খুলে দেওয়া হয়েছে। তাই এই পুজোতেই দর্শকদের বোম্বাগড়ে নিয়ে যেতে তৈরি দেব (Dev)।  

আরও পড়ুন-জেল ফেরত Porimoni-কে তাড়িয়ে দিল বাড়িওয়ালা, কলকাতার তিক্ত স্মৃতি হাতড়ালেন Taslima

এই ছবিতে এক্কেবারে রূপকথার মোড়কে গল্প বলতে চলেছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের 'সরকার মশাইয়ের থলে' এবং 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী' (Hobu Chandra Raja, Gobu Chandra Mantri) এই দুটি গল্প থেকেই তৈরি হয়েছে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের এই ছবির চিত্রনাট্য। ছবির গল্পে দেখা যাবে বোম্বাগড়ের রাজত্ব রাজা হবুচন্দ্র নন, এরাজ্য আদপে চালান তাঁর মন্ত্রী গবুচন্দ্র। যে দেশে সকলেই তাঁদের রাজার শাসনে দিব্যি খুশি। প্রজাদের মুখেই শোনা যায় রাজার গুণগান। আবার এই রাজ্যেই মুড়ি আর মিছরির দাম সমান। এ যেন এক উল্টো রাজার দেশে। ছোটদের কথা মাথায় রেখে রূপকথার আঙ্গিকেই এই ছবি তৈরি করা হচ্ছে বলে আগেই জানিয়েছিলেন প্রযোজক দেব। বহু আগেই মুক্তি পেয়েছিল ছবির ট্রেলার। যা দেখে অনেক দর্শক ফিরে গিয়েছিলেন সত্যজিৎ রায়ের 'গুপী গাইন বাঘা বাইন', 'হীরক রাজার দেশে'র স্মৃতিতে। 

ছবিতে হবুচন্দ্র রাজার ভূমিকায় দেখা যাচ্ছে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee), রানি কুসুমকুমারীর ভূমিকায় দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee)কে। আর গবুচন্দ্র মন্ত্রীর ভূমিকায় দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়(Kharaj Mukherjee)কে। পাশাপাশি দেখা যাবে শুভাশিস মুখোপাধ্যায় (Subhasish Mukhopadhyay), গুরুদেব বরুণ চন্দের মত অভিনেতাদেরও। এই ছবির আরও একটি বিশেষত্ব রামোজি ফিল্ম সিটিতে 'বাহুবলী' ছবির সেটেই হয়েছে এই ছবির শ্য়ুটিং। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন কবীর সুমন (Kabir Suman)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.