Nana Patekar | Kargil War: চোখের সামনে দেখেছেন ভয়ংকর গোলাগুলি, কার্গিল যুদ্ধে অংশ নিয়েছিলেন নানা পাটেকর

Nana Patekar | Kargil War: ১৯৯১ সালে মুক্তি পেয়েছিল নানা পাটেকর অভিনিত ছবি প্রহার। অভিনয় করেছিলেন মেজর প্রতাপ চৌহানের চরিত্রে। কমান্ডোদের ট্রেনিং ও তাদের ট্রেনারদের রূপ কীরকম হতে পারে তা ছবিটি দেখলে বোঝা যায়

Updated By: Jun 23, 2024, 02:21 PM IST
Nana Patekar | Kargil War: চোখের সামনে দেখেছেন ভয়ংকর গোলাগুলি, কার্গিল যুদ্ধে অংশ নিয়েছিলেন নানা পাটেকর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'প্রহার' ছবিটি যারা দেখেছেন তাঁরা বুঝতে পারবেন একজন কমান্ডো ট্রেনারের ভূমিকায় তিনি কতটা জীবন্ত। কিন্তু সেই নানা যে কার্গিল যুদ্ধে অংশ নিয়েছিলেন তা কজন জানত। সম্প্রতি একটি সাক্ষাতকারে শিল্পী নিজেই জানিয়েছেন সেই কথা। নানা-র ছোট্ট প্রতিক্রিয়া, দেশের জন্য এটুকু তো করতে পারি।

আরও পড়ুন-মাত্র ১০ দিন শিয়ালদহে ধরা পড়ল বিনা টিকিটের কত হাজার যাত্রী, শুনলে চমকে যাবেন

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে নানা জানিয়েছেন ১৯৯৯ সালে ভারত-পাক কার্গিল যুদ্ধের অভিজ্ঞতার কথা। সেইসময় নানা পাটেকর ছিলেন একটি কুইক রেসপন্স টিমের সঙ্গে। ওই কিউআরটি ছিল ভারতীয় সেনার একটি এলিট শাখা। ওই সংবাদমাধ্যমের অনুষ্ঠানের প্রমো-তে নানা পাটেকর জানিয়েছেন, দেশের জন্য এতটুকু তো করে পারি আমি।

সংবাদমাধ্য়মের খবর অনুযায়ী ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধের সময়ে নানা পাটেকর সেনাবাহিনীর সঙ্গে ছিলেন টানা ২ সপ্তাহ। প্রবল গোলগুলির মধ্যে ওই ২ সপ্তাহে তিনি থেকেছেন একের পর এক পোস্টে। সেনাদের একেবারে পাশে থেকে তিনি সেনা জওয়ানদের উত্সাহ দিয়েছেন। তিনি কাজ করেছেন 'আন অফিসিয়াল চিয়ারলিডার' হিসেবে।

১৯৯১ সালে মুক্তি পেয়েছিল নানা পাটেকর অভিনিত ছবি প্রহার। অভিনয় করেছিলেন মেজর প্রতাপ চৌহানের চরিত্রে। কমান্ডোদের ট্রেনিং ও তাদের ট্রেনারদের রূপ কীরকম হতে পারে তা ছবিটি দেখলে বোঝা যায়। ওই ছবিটি করার জন্য নানা পাটেকর ট্রেনিং নিয়েছিলেন মারাঠা লাইট ইনফ্যান্টারিতে। কার্গিল যুদ্ধ সম্পর্কে তাঁর মন্তব্য, আমাদের সবচেয়ে বড় শক্তি বোফর্স কামান নয়, একে ৪৭ নয়, আমাদের জওয়ানরাই আমাদের প্রধান শক্তি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.