KBC: দর্শক স্ক্রিনশট পাঠিয়ে প্রশ্নোত্তরের ভুল ধরালেন; প্রযোজক বললেন, কোনও ভুলই নেই!

দর্শককে সিদ্ধার্থের উত্তর 'বরং আপনি নিজে একবার ভাল করে লোকসভা ও রাজ্যসভার হ্যান্ডবুকগুলো দেখে নিন।'

Updated By: Sep 14, 2021, 04:06 PM IST
KBC: দর্শক স্ক্রিনশট পাঠিয়ে প্রশ্নোত্তরের ভুল ধরালেন; প্রযোজক বললেন, কোনও ভুলই নেই!

নিজস্ব প্রতিবেদন: কেবিসি-তরজা তুঙ্গে। এক টুইটার ব্যবহারকারী কেবিসি'র প্রশ্নোত্তরের একটি স্ক্রিনশট তুলে দাবি করেছেন, সেখানে যে প্রশ্ন এবং তার সাপেক্ষে যে উত্তর দেওয়া হয়েছে, তা ভুল। যদিও কেবিসি প্রযোজক সেই ব্যক্তির দাবি উড়িয়ে দিয়েছেন।

কী প্রশ্ন ছিল কেবিসি-তে?

সংশ্লিষ্ট ইভেন্টের দিনে (কেবিসি-১৩) সেদিনের কনটেস্ট্যান্ট Deepti Tupe-এর কাছে প্রশ্ন রাখা হয়েছিল-- এর মধ্যে (অপশনগুলি) সাধারণত কোনটি দিয়ে প্রতিদিন ভারতীয় সংসদের অধিবেশন শুরু হয়? ঠিক উত্তরটি দেখানো হয়েছিল 'কোয়েশ্চেন আওয়ার' (Question Hour)।

আরও পড়ুন: Javed Vs Kangana: অভিনেতাকে হুঁশিয়ারি আদালতের, পরবর্তী শুনানিতে উপস্থিত না হলে গ্রেফতারি পরোয়ানা

এই দিনের অনুষ্ঠানের এক দর্শক পর্দায় দেখানো ওই প্রশ্নোত্তরের একটি ছবি (স্ক্রিনশট) তুলে টুইট করেন বলেন, কেবিসি-তে  আজকের এপিসোডে একটি ভুল প্রশ্নোত্তর দেখানো হল। তিনি আরও  জানান, 'কোয়েশ্চেন আওয়ার' (Question Hour) দিয়ে সাধারণত রাজ্যসভা শুরু হয়; কিন্তু   
লোকসভা শুরু হয় 'জিরো আওয়ার' (Zero hour) দিয়ে। তিনি ওই টুইটে অনুরোধও জানান, বিষয়টি (উক্ত প্রশ্নোত্তর) একবার যাচাই করে নিতে।

কিন্তু কেবিসির প্রযোজক বিষটিতে সাড়া দেন এবং স্পষ্ট জানিয়ে দেন, ওখানে কোনও ভুল নেই। তিনি ওই দর্শককে উদ্দেশ্য করে জানান, বরং আপনি নিজে একবার ভাল করে লোকসভা ও রাজ্যসভার হ্যান্ডবুকগুলো দেখে নিন। দু'টি কক্ষেই, স্পিকার বা চেয়ারপার্সনের তরফে কোনও বিশেষ নির্দেশিকা না থাকলে, অধিবেশন সাধারণত শুরু হয় 'কোয়েশ্চেন আওয়ার' দিয়েই এবং এর পরে আসে 'জিরো আওয়ার'।

ওই দর্শক তাঁর টুইটে সিদ্ধার্থ বসু সাড়া দেওয়ায় তাঁকে ধন্যবাদ জানান। তবে বলেন,  তিনি ফের একবার ভাল করে বিষয়টি দেখেছেন, এবং প্রশ্নোত্তরটি ভুলই ছিল।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Met Gala 2021: সোশ্যাল মিডিয়া জুড়ে মিম ঝড়, পোশাকের জেরে ট্রোলড Kim Kardashian