Manobjomin Teaser : স্কুল নাকি স্বর্গের জমি! 'মানব জমিন' নিয়ে বিবাদে পরাণ-পরম...

বিস্তীর্ণ সবুজ প্রান্তরে একটি কাঁটাতারের বেড়া, আর তার ঠিক সামনে খোলা আকাশের নিচে টিনের দরজা ধরে দাঁড়িয়ে দুই নারী-পুরুষ, কুহু আর সঙ্কেত। সবুজ দিগন্তের দিকে চোখ রেখে দাঁড়িয়ে রয়েছেন তাঁরা। সঙ্কেতের পরনে হলুদ পাঞ্জাবি আর সাদা চোস্তা। কুহুর পরনে আগুনরঙা শাড়ি আর সবুজ ব্লাউজ। ছবির পোস্টারে এভাবেই দর্শকদের সামনে প্রথমবার হাজির হয়েছিল শ্রীজাত-র ছবি 'মানবজমিন'। আর এবার প্রকাশ্যে টিজার...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 13, 2022, 09:28 PM IST
Manobjomin Teaser : স্কুল নাকি স্বর্গের জমি! 'মানব জমিন' নিয়ে বিবাদে পরাণ-পরম...

Srijato, Manobjamin, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কিছু গল্প পর্দায় বলতে ভালো লাগে, আর কিছু স্বপ্ন ভাগ করে নিতে হয় সক্কলের সঙ্গে', শ্রীজাতর গলায় যখন এমন কথা শোনা যাচ্ছে, ঠিক তখন দূর থেকে দেখা গেল কলকাতার ময়দান চত্ত্বরে থাকা ভিক্টোরিয়া ও তার আশেপাশের এলাকা। তারপরই উদ্বিগ্ন হয়ে বসে থাকতে দেখা গেল পরমব্রত ওরফে সঙ্কেতকে। পরের দৃশ্যে কুহুর (প্রিয়াঙ্কা সরকার) সঙ্গে মিলে হাসপাতালের স্ট্রেচারে করে কাউকে নিয়ে যেতে দেখা গেল তাঁকে। আর বাড়ির বারান্দায় কাচুমাচু দাঁড়িয়ে থাকলেন পরাণ বন্দ্যোপাধ্যায়কে। খাতা নিয়ে কিসব হিসেবপত্র দেখতে দেখতে পরাণ বন্দ্যোপাধ্যায় ভাবতে থাকলেন, 'চিরকাল ইহকালের কাজ করলাম পরলোকের কথা ভেবে। অথচ ইহকালটাকে দেখতে পেলাম না।' তারপরই বেজে উঠল চিরপরিচিত রমাপ্রসাদ সেনের লেখা সেই গান, 'মনরে কৃষিকাজ জানো না, এমন মানব জমিন রইল পতিত, আবাদ করলে ফলত সোনা।' এই গানটি যে আজও কতটা প্রাসঙ্গিক তা আরও একবার বুঝিয়ে দিল শনিবার মুক্তি পাওয়া শ্রীজাত-র ছবি 'মানবজমিন'-এর টিজার।

'পরলোকের কথা ভেবে ইহলোকের কাজ করে যাই', একথা হয় বহু মানুষের ক্ষেত্রেই আজও ভীষণভাবে সত্যি। টিজারে দেখা গেল বর্ষীয়ান পরাণ বন্দ্যোপাধ্যায়ের কাছে স্বর্গের জমি বিক্রি করতে এসেছেন দুই ব্যক্তি। নাম জীবন চৌধুরী আর বিজয় বৈরাগী। আকাশ প্রদীপ প্রাইভেট লিমিটেড কোম্পানির কাছে সেই স্বর্গের জমি কিনতে টাকাও দিয়ে দেন পরাণ বন্দ্যোপাধ্যায়। যার জন্য ছেলে সঙ্কেত অর্থাৎ পরমব্রতর সঙ্গে তাঁর বিবাদ চরমে ওঠে। বাবা-ছেলের বিবাদের মাঝে পড়ে অপ্রস্তুত হয়ে পড়েন প্রেমিকা কুহু অর্থাৎ প্রিয়াঙ্কা। টিজারে খণ্ড দৃশ্যে ধরা পড়ল পরমব্রত-প্রিয়াঙ্কার রোম্যান্স। টিজারের শেষে শ্রীজাতকে বলতে শোনা গেল, 'মানুষের আখ্যান, ভালোবাসার কাহিনী' নিয়ে আসছে তাঁর ছবি 'মানব জমিন'।

আরও পড়ুন- ট্রাক্টরের ধাক্কা, বত্রিশেই চলে গেলেন অভিনেত্রী কল্যাণী

জানা যাচ্ছে, শ্রীজাত-র ছবি 'মানবজমিন' গল্প এগিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে কেন্দ্র করে। যে সংস্থাটি চালান 'কুহু' প্রিয়াঙ্কা সরকার। 'কুহু'র প্রেমিক সঙ্কেতের ভূমিকায় রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়। ছবির প্রতিটি চরিত্রই এই স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে ধীরে ধীরে জড়িয়ে পড়বেন। 'মানবজমিন'-র প্রযোজনায় রয়েছেন রাণা সরকার। মানবজমিনের জন্য গানও লিখেছেন শ্রীজাত নিজেই। যাতে সুর দিয়েছেন জয় সরকার। এই ছবিতে গান গেয়েছেন অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল। তাঁর ছবিতে শ্রেয়া ও অরিজিৎ-এর গান গাওয়ার কথা গত জুলাই মাসে জানিয়েছিলেন পরিচালক নিজেই। 

ছবির পোস্টার শেয়ারের সঙ্গে শ্রীজাত জানিয়েছিলেন, মানবজমিন-এর ভাবনা তাঁর, আর সৃজনে একতা ক্রিয়েটিভ টেলস, নামাঙ্কনে  চিরঞ্জিত সামন্ত আর স্থিরচিত্রে রণদীপ দাশগুপ্ত। ছবিতে দেখা যাবে প্রিয়াঙ্কা সরকার পরমব্রত চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায় এবং মিশকা হালিমকে। শ্রীজাতর এই ছবিতে বিশেষ ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কেও। টিজারে এক ঝলক দেখাও গিয়েছে তাঁকে। শ্রীজাত 'মানব জমিন' মুক্তি পাবে ২০২৩-এর জানুয়ারিতে।

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.