টিকটক ছাড়লাম, ওয়াংচুকের চিনা পণ্য বয়কটের ডাকে সাড়া মিলিন্দের

টিকটক অ্যাপ থেকে অব্যাহতি নিলেন অভিনেতা তথা মডেল মিলিন্দ সোমন।

Edited By: শুভঙ্কর মিত্র | Updated By: May 31, 2020, 12:35 PM IST
টিকটক ছাড়লাম, ওয়াংচুকের চিনা পণ্য বয়কটের ডাকে সাড়া মিলিন্দের

নিজস্ব প্রতিবেদন: লাদাখে চিনা আগ্রাসনের পাল্টা সে দেশের পণ্য বয়কটের ডাক দিয়েছেন থ্রি ইডিয়টস খ্যাত সোনম ওয়াংচুক। তাঁর ডাকে সাড়া দিয়ে টিকটক অ্যাপ থেকে অব্যাহতি নিলেন অভিনেতা তথা মডেল মিলিন্দ সোমন। দিলেন চিনা পণ্য বয়কটের ডাক।

চিনা সংস্থাগুলি ব্যবসা করছে ভারত। তাদের পরিষেবা ব্যবহার করছেন এদেশের নাগরিকরা। সেই টাকাই ঘুরে চলে যাচ্ছে চিনের সেনাবাহিনীর কাছে। শিক্ষা সংস্কারক সোনম ওয়াংচুকের ভিডিয়োবার্তা, চিনকে সেনা বুলেটে জবাব দিচ্ছে। নাগরিকরা দেবেন ওয়ালেটে।' ওই ভিডিয়োটি টুইট করে সুপার মডেল মিলিন্দ সোমন লিখেছেন, টিকটক ছাড়লাম।  #BoycottChineseProducts

জুনে একটি গবেষণায় দেখা গিয়েছিল, চিনা অ্যাপে টিকটকের সবচেয়ে বেশি ব্যবহারকারী ভারতীয়রাই। ১২ কোটি মানুষ এই অ্যাপ ব্যবহার করেন ভারতে। এই ধরনের অ্যাপগুলি বাতিলের খাতায় ফেলার আহ্বান করেছেন সোনম ওয়াংচুক।      

 

 

লকডাউনে ২০ লক্ষ কোটির আর্থিক প্যাকেজ ঘোষণা করে প্রধানমন্ত্রী দেশকে আত্মনির্ভর হওয়ার ডাক দিয়েছিলেন। স্বদেশি জিনিসপত্র কেনার আবেদন করেছেন মোদী। তার আগে 'মেক ইন ইন্ডিয়া' কর্মসূচিও নিয়েছে তাঁর সরকার। সেই সুরেই হিমালয়ের মাঝে সিন্ধুপারে বসে ওয়াংচুক বলেছেন,''চিনা পণ্য বয়কট করলে সে দেশের অর্থনীতির উপরে চাপ বাড়বে। এর ফলে সরকার পড়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।'' শুধু বার্তা দেওয়াই নয়, এক সপ্তাহের মধ্যে চিনা মোবাইল ব্যবহার করবেন না বলেও জানিয়েছেন সোনম ওয়াংচুক।

আরও পড়ুন- দেশের দুটো নাম আর নয়! India থেকে হয়ে যেতে পারে ভারত, শুনানি ২রা জুন