Oscars 2022: 'ইন মেমোরিয়ম' বিভাগে শ্রদ্ধা জানানো হল না লতা মঙ্গেশকরকে, ক্ষোভে উত্তাল নেটিজেনরা

ইন মেমোরিয়মে সেকশনে ব্রাত্য লতা মঙ্গেশকর(Lata Mangeshkar)। এর আগে বহুবারই ভারতীয় তারকাদের শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে এই বিভাগে, কিন্তু কেন বাদ পড়লেন ভারতের সর্বকালের  অন্যতম সেরা সংগীতশিল্পী, তা নিয়েই উঠেছে প্রশ্ন।

Updated By: Mar 28, 2022, 04:07 PM IST
Oscars 2022: 'ইন মেমোরিয়ম' বিভাগে শ্রদ্ধা জানানো হল না লতা মঙ্গেশকরকে, ক্ষোভে উত্তাল নেটিজেনরা

নিজস্ব প্রতিবেদন: 'ইন মেমোরিয়ম'(In Memoriam) বিভাগ ছাড়া অস্কার(Oscars 2022) সেরেমনি অসম্পূর্ণ। চলতি বছরে সারা বিশ্ব জুড়ে প্রয়াত শিল্পীদের শ্রদ্ধার্ঘ্য জানানো হয় এই বিভাগে। বিগত বছরে অস্কারের মেমোরিয়মে শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে ইরফান খান, ঋষি কাপুর ও সুশান্ত সিং রাজপুতকে। এবছরে অস্কারের সেই বিভাগে শেষ শ্রদ্ধার্ঘ্য জানানো হয় উইলিয়ম হার্ট, বেটি হোয়াইট, ডিন স্টকওয়েল থেকে শুরু করে ফরাসী তারকা জিন পল বেলমন্ডকেও। 

কিন্তু ইন মেমোরিয়মে সেকশনে ব্রাত্য লতা মঙ্গেশকর(Lata Mangeshkar)। এর আগে বহুবারই ভারতীয় তারকাদের শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে এই বিভাগে, কিন্তু কেন বাদ পড়লেন ভারতের সর্বকালের  অন্যতম সেরা সংগীতশিল্পী, তা নিয়েই উঠেছে প্রশ্ন। অ্যাকাডেমির প্রতি ক্ষোভ উগরে দিয়েছে ভারতীয় ফ্যানেরা। কেন তাঁদের ট্রিবিউট জানালো না অ্যাকাডেমি কতৃর্পক্ষ, তা নিয়েও উঠছে প্রশ্ন। 

এক নেটিজেন লিখেছেন লতা মঙ্গেশকর একজন লেজেন্ড, তাঁকে কেন ট্রিবিউট জানানো হল না। অন্য এক নেটিজেন লেখেন, আশা করেছিলাম লতা মঙ্গেশকরকে ট্রিবিউট জানানো হবে। এক লেখেন, এখনও আমেরিকা ঔপনিবেশিকতায় আচ্ছন্ন, তাই ভারতীয় শিল্পী শ্রদ্ধা জানাতে অনীহা। 

আরও পড়ুন: Will Smith in Controversy: ১৩ বছরে আত্মহত্যার চেষ্টা, বিবাহ বহির্ভূত সম্পর্ক, মাদকে আসক্তি, বিতর্কে মোড়া উইল স্মিথের জীবন

The amazing world-record setting #LataMangeshkar (who passed away from Covid) sang more songs for more movies than shown in all Oscars combined. Yet, the #Oscars2022 #Inmemoriam did not see it fit to honor her even with a mention. Sometimes, I think, colonialism still lives on...

— Neha (@44Neha) March 28, 2022

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.