ইশ্বর কণার অভিনব ব্যাখ্যা দিলেন পুনম পান্ডে

গড পার্টিকল‌! গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে সবথেকে বেশি গুগল সার্চ হয়েছে এই শব্দটি দিয়েই। বাংলা যাকে অভিহিত করেছে হয়েছে ইশ্বর কণা নামে। ঘটনাক্রমে, বিশ্বের সব সতর্ক মানুষের সঙ্গেই সুন্দরী পুনম পান্ডের কানেও পৌঁছেছে শব্দটি।

Updated By: Jul 5, 2012, 05:22 PM IST

গড পার্টিকল‌! গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে সবথেকে বেশি গুগল সার্চ হয়েছে এই শব্দটি দিয়েই। বাংলা যাকে অভিহিত করেছে হয়েছে ইশ্বর কণা নামে। ঘটনাক্রমে, বিশ্বের সব সতর্ক মানুষের সঙ্গেই সুন্দরী পুনম পান্ডের কানেও পৌঁছেছে শব্দটি। তবে, সারা বিশ্ব সার্নের এই অভাবনীয় কৃতিত্বকে স্যালুট জানালেও তা প্রায় ফুঁ দিয়ে উড়িয়ে দিয়েছেন পুনম। বরং তাঁর কাছে অনেক বেশি কৃতিত্ব পেত যদি বিজ্ঞানীরা খুঁজে বার করতেন `জি স্পট!` একবিংশ শতাব্দীর এখনও পর্যন্ত বৃহত্তম আবিষ্কারের ৪৮ ঘণ্টা না কাটতেই সার্নের উদ্দেশ্যে পুনম টুইট করলেন, `ওয়াট দ্য বিগ ডিল ইন ফাইন্ডিং গড পার্টিকল...ডেয়ার দেম টু ফাইন্ড দ্য জি-স্পট!`
পৃথিবী তোলপাড় করা হিগস-বোসন আবিষ্কারকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে পুনমের বক্তব্য, শেষপর্যন্ত `গড পার্টিকল`ও খুঁজে পাওয়া গেল। তাহলে জি-স্পট খুঁজতে এত দিন লাগছে কেন? এমনকী, `সাইন্টিস্ট ড্যুড`দের উদ্দেশ্যে পুনমের অনাবিল প্রশ্ন, `গড পার্টিকল জি-স্পটেরই অন্য নাম??????`
পরবর্তী টুইটে কণার নামে ঈশ্বরের ব্যবহারেরও অভূতপূর্ব ব্যাখ্যা করেছেন পুনম। `গড পার্টিকল` নামকরণের নেপথ্যে নাকি রয়েছে সারা রাত `ও মাই গড` শোনার ক্লান্তি!
যাই হোক। আমাদের পক্ষ থেকে আপনাকে কেবল একটাই কথা বলার। ঈশ্বর কণা খোঁজের এই অভাবনীয় উন্মাদনার এ হেন সমান্তরাল একমাত্র আপনিই টানতে পারেন, পুনমজি।

.