Priyanka-Debashis: লালনের সূত্র ধরে ৯২-এর দাঙ্গা! নয়া ছবিতে জুটিতে প্রিয়াঙ্কা-দেবাশিস

Priyanka-Debashis: প্রথমবার জুটি বাঁধতে চলেছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার ও অভিনেতা দেবাশিষ মন্ডল। এবার ১৯৯২ এর বাবরি মসজিদ ধ্বংস ও তার পরবর্তী দাঙ্গা নিয়েই তৈরি হচ্ছে চিত্রনাট্য। 

Updated By: Jan 26, 2024, 04:08 PM IST
Priyanka-Debashis: লালনের সূত্র ধরে ৯২-এর দাঙ্গা! নয়া ছবিতে জুটিতে প্রিয়াঙ্কা-দেবাশিস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৯৪৬-এর দাঙ্গা নিয়ে সমরেশ বসু লিখেছিলেন তাঁর অন্যতম জনপ্রিয় গল্প 'আদাব', এবার ১৯৯২-এর দাঙ্গা নিয়ে তৈরি হতে চলেছে একটি বাংলা ছবি। রূঢ় বাস্তবে গাঁথা সেই ছবিতে প্রথমবার একসঙ্গে জুটি বাঁধবেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার(Priyanka Sarkar) ও অভিনেতা দেবাশিষ মন্ডল(Debasish Mondal)। ছবির নাম "বাল্মিকী-এ সাগা অফ এ কমন ম্যান।

আরও পড়ুন- Bhatpara Utsav 2024: ভাটপাড়া উৎসবের মঞ্চে রহস্যমৃত্যু নৃত্যশিল্পীর, আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভ পরিবারের!

এই গল্পের প্রেক্ষাপট শুরু হয়েছে ৬ই ডিসেম্বর ১৯৯২ এর বাবরি মসজিদ ধ্বংসের সময় থেকে। বর্তমান জগতে পাপ ও পূণ্য দুটো শব্দ খুব আপেক্ষিক। কারোর ডানদিক প্রিয় তো কারোর বাম। সমাজে যে মানুষ গুলো স্রোতের বিপরীতে হেটে চলে, এই সমাজ কখনো তাদেরকে মেনে নিতে পারে না। প্রয়োজন ফুরিয়ে গেলে তাদেরকে ছুড়ে ফেলে দেয় এই সমাজ। এই গল্পে সমাজের রূঢ় বাস্তবকে তুলে ধরবেন শঙ্খ ভট্টাচার্য্য। ছবির পরিচালনার দায়িত্বেও রয়েছেন তিনি। 

প্রিয়াঙ্কা ও দেবাশিসের পাশাপাশি সিনেমায় বড় ভূমিকায় দেখা যাবে অভিনেতা রজতাভ দত্তকে। ছবিতে বেশ কয়েকটি বিশেষ চরিত্রে রয়েছেন সুমনা মুখোপাধ্যায়, ইন্দ্রজিৎ মজুমদার, সম্রাট বিশ্বাস প্রমুখ। এই ছবিতে অভিনেতা দেবাশিষ মন্ডল ও প্রিয়াঙ্কা সরকারকে দেখা যাবে পুরোপুরি ভিন্ন লুকে। ছবিতে সিনেমাটোগ্রাফি করছেন শুভদীপ কর্মকার। তবে এই ছবির আরও একটি বড় পার্ট হল ছবির গান। লালন সাঁইজির গান শোনা যাবে এই ছবিতে৷ ছবিতে সংগীত পরিচালনা করবেন দেবজ্যোতি মিশ্র। 

আরও পড়ুন- Firhad Hakim: 'বাঁচার অধিকার কেড়ে নেওয়াটা রাম রাজ্য হতে পারে না', রাজ্যপালকে কটাক্ষ ফিরহাদের

ছবির প্রযোজক প্রিয়ঙ্কনা সরকার ও বিশ্বজিৎ পাল জানান "লালন সাঁইজির গানকে নিয়ে মূলতঃ এই ছবির ভাবনা শুরু হয়। ছবির শুরু সেখান থেকে"। গায়িকা প্রিয়ঙ্কনা সরকার ও ইপিআর এর কন্ঠে শোনা যাবে গান। ছবিটি মুক্তি পাবে প্রিয়ঙ্কনা এন্ড বিশ্বজিৎ মোশান পিকচার্স এর ব্যানারে প্রিয়ঙ্কনা সরকার ও বিশ্বজিৎ পালের প্রযোজনাতে। আগামী সপ্তাহে কলকাতা শহর জুড়ে শুরু হবে ছবির শ্যুটিং।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.