Rajkumar Kohli Death: ইন্দ্রপতন! প্রয়াত রাজকুমার কোহলি...

Rajkumar Kohli Death: শুক্রবার মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সত্তরের দশকে 'নাগিন', 'জানি দুশমন'-এর মতো ফ্যান্টাসি ফিকশন সুপারহিট ছবির পরিচালক রাজকুমার কোহলি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

Updated By: Nov 24, 2023, 02:33 PM IST
Rajkumar Kohli Death: ইন্দ্রপতন! প্রয়াত রাজকুমার কোহলি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সত্তরের দশকে 'নাগিন'(Nagin), 'জানি দুশমন'-এর(Jaani Dushman) মতো ফ্যান্টাসি ফিকশন সুপারহিট ছবি পরিচালনা করে খ্যাতি অর্জন করেছিলেন পরিচালক রাজকুমার কোহলি(Rajkumar Kohli)। শুক্রবার সকালে এল দুঃসংবাদ। এদিন মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৯৩ বছর। শুক্রবার সকাল ৮টায় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন এই নির্মাতা। সূত্রের খবর, সন্ধ্যার পর শেষকৃত্য সম্পন্ন হবে।

আরও পড়ুন- Orry | Salman Khan: আম্বানি-সারার পর, এবার ভাইজানের বাড়িতে ওরি!

রাজকুমার কোহলি জন্মগ্রহণ করেন ১৯৩০ সালে এবং ১৯৬৩ সালে মুক্তিপ্রাপ্ত স্বপ্নী এবং ১৯৬৬ সালে পাঞ্জাবি চলচ্চিত্র দুল্লা ভাট্টি পরিচালনা করে ষাটের দশকে চলচ্চিত্রে তাঁর যাত্রা শুরু করেন। এরপর তিনি লুটেরা (১৯৭০)এবং কাহানি হাম সব কি (১৯৭৩)-এর মতো হিন্দি চলচ্চিত্রেও সাফল্য অর্জন করেন। কিন্তু ১৯৭৬-এর মাল্টিস্টারার সুপারহিট 'নাগিন'-এর সঙ্গেই খ্যাতির শীর্ষে ওঠেন পরিচালক। এরপর তিনি ১৯৭৯ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের প্রথম হরর সুপারহিট চলচ্চিত্র 'জানি দুশমন'-এ অভিনয় করেন।

১৯৮৩ সালে 'নৌকার বিবি কা' ও ১৯৮৮ সালে 'ইনতেকাম' ছবিতে অভিনয়ের পর রাজকুমার কোহলির কেরিয়ার তেমন সাফল্য পায়নি। নব্বইয়ের দশকে চলচ্চিত্র নির্মাণ থেকে দূরে সরে যান তিনি।  এরপর মাত্র একটি ছবি পরিচালনা করেন তিনি। তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি - 'জানি দুশমন': 'এক অনোখি কাহানি'- তাঁর ৭০-এর দশকের হিটের একটি থ্রোব্যাক, বড় তারকা এবং আধুনিক ভিএফএক্সের হাত ধরেও বিশেষ সাফল্য পায়নি এই ছবি। এই ছবির ব্যর্থতার পরেই ইন্ডাস্ট্রি ছেড়ে দেন রাজকুমার কোহলি।

আরও পড়ুন- Prakash Raj: মোদী বিরোধিতার জেরে প্রকাশ রাজকে ED-র তলব? দক্ষিণী তারকার মুখে ‘খেলা হবে’

রাজকুমার কোহলি নিশি নামে একজন পাঞ্জাবি অভিনেত্রীকে বিয়ে করেছিলেন, যাঁর সাথে তিনি ১৯৬৩ সালে তাঁর পাঞ্জাবি চলচ্চিত্র 'পিন্ড দি কুডি'তে কাজ করেছিলেন তিনি। কোহলির দুই ছেলে আরমান ও গোগি। তাঁর ছোট ছেলে আরমান একজন অভিনেতা, যাকে তিনি তাঁর শেষ চলচ্চিত্র - জানি দুশমনে পরিচালনা করেছিলেন। ২০০২ সালে মুক্তি পায় সেই ছবি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলিউডের বেশ কিছু তারকা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.