Ritwick Chakraborty: ‘কাজের দুনিয়ায় খুব ভিড়, জায়গা-সুযোগ দুইয়েরই অভাব!’ চাকরির খোঁজে ঋত্বিক?

Ektu Sore Bosun: ‘সবসময় সবাইকে বলতে হচ্ছে একটু সরে বসুন। যেভাবে চারিদিকে ভিড়, শুধু জায়গার নয়, সুযোগেরও অভাব। তাই বলতে হচ্ছে’ দাবি পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের। তাঁর আগামী ছবি ‘একটু সরে বসুন’ প্রসঙ্গে মন্তব্য পরিচালকের। ছবিতে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী, পাওলি দাম, ইশা সাহা সহ আরও অনেকে।

Updated By: Jun 8, 2023, 09:26 PM IST
Ritwick Chakraborty: ‘কাজের দুনিয়ায় খুব ভিড়, জায়গা-সুযোগ দুইয়েরই অভাব!’ চাকরির খোঁজে ঋত্বিক?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বনফুলের গল্প অবলম্বনে কমেডি(Comedy) ছবি বানিয়েছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়(Kamaleshwar Mukherjee)। সম্প্রতি শেষ হয়েছে শ্যুটিং আর তার পরেই ব়্যাপ পার্টিতে হাজির গোটা টিম। ছবিতে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী(ritwick Chakraborty), পাওলি দাম(Paoli Dam), ইশা সাহা(Isha Saha)। বাংলা সাহিত্যে ছোটগল্পের জাদুকর বনফুলের ‘পাশাপাশি’ গল্পটিকে এই সময়ের প্রেক্ষাপটে ফেলেছেন পরিচালক। ছবির নাম ‘একটু সরে বসুন’(Ektu Sore Bosun)।

ছবির গল্পে দেখা যাবে, বাড়ির লোক ও পাড়াপ্রতিবেশীদের গঞ্জনায় অতিষ্ঠ হয়ে মফঃস্বলের এক বেকার যুবক চাকরির খোঁজে চলে আসেন শহর কলকাতায়,। সংস্কৃত নিয়ে স্নাতকস্তরে পড়াশোনা করেছে সে। কলকাতায় এসে দাদা-বৌদির বাড়িতে থাকতে শুরু করে। এই ছবির এই কেন্দ্রীয় চরিত্রের নাম গুড্ডু। এদিকে গুড্ডুর উপর নজরদারি করতে পিছু নেয় মফঃস্বলে তাঁর বান্ধবী পিউ। গুড্ডু ও পিউ, এই দুই চরিত্র ছাড়া রয়েছেন ফটকেদা, নতুন ভাই, রোকেয়া, মহিমা, জোগেন ও অন্যান্যরা। রোকেয়ার চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম।

আরও পড়ুন- Coromandel Express Accident: করমন্ডল ট্রেন দুঘর্টনাগ্রস্তদের পাশে সোনু সুদ, চালু হেল্পলাইন নম্বর...

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের কাছে জানতে চাওয়া হয়, কখনও কাউকে কী বলেছেন ‘একটু সরে বসুন’? উত্তরে পরিচালক বলেন, ‘সবসময় সবাইকে বলতে হচ্ছে একটু সরে বসুন। যেভাবে চারিদিকে ভিড়, শুধু জায়গার নয়, সুযোগেরও অভাব। তাই বলতে হচ্ছে’। তিনি আরও বলেন, ‘কমেডি সব মানুষকে ছুঁতে পারে। বনফুলের বিখ্যাত গল্প এই সময়ের ভিত্তিতে তৈরি হয়েছে। কমেডি ছবির একটা মজা আছে, ছবির তৈরির সময়ও সবাই একটা মজায় থাকে। এই ছবির গল্প একটি ছেলের চাকরি খোঁজার।’

ইশা সাহা বলেন, ‘সবে আমরা শ্যুট করেছি, চূড়ান্ত গরমে শ্যুট করেছি। আমি প্রথমবার কমলদার পরিচালনায় কাজ করেছি, অনেকদিনের ইচ্ছে পূরণ হয়েছে। এখন তো শ্যুট করেছি, ট্রেলার আসলে আরও পরিস্কার নিজের কাজ বুঝতে পারব।’ পাওলি বলেন, ‘কমলদার পরে অনেকদিন একটা কাজ করলাম। আমার খুব একটা কমেডি করা হয় না। যখন কমলদা বলল, আমার কথা ভাবছে এই চরিত্রের জন্য, আমি খুবই আনন্দিত ছিলাম। শ্যুটিংয়েও খুব মজা হয়েছে। রোকেয়ার মতো রিদমিক চরিত্র আগে করিনি, শ্যুট করে মজা পেয়েছি। পুরো কাস্টিংই খুব ভালো’।

আরও পড়ুন- Shilpa Shetty: 'আমি সুন্দরী নই তাই নিঁখুত নাক পেতে সার্জারি করেছি' অকপট শিল্পা...

ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। তিনি বলেন, ‘চাকরির দুনিয়ায় খুব ভিড়, সরে না বসলে উপায় নেই। এরকমই একটা ব্যাপার রয়েছে ছবিতে। দেখলেই বোঝা যাবে কেন পাশাপাশি থেকে একটু সরে বসুন হলো। কমলদার কমেডি ছবি আগে কেউ দেখেনি, তবে কমলদার মধ্যে একটা রসবোধ আছে। গল্পটা বনফুলের, দারুন একটা গল্প। এই সময়ে সেই গল্প কেমন লাগবে সেটাও দেখার। কারণ এই সময়টা খুবই বিচিত্র সময়। এখন যে গল্পই ফেলা হবে বিচিত্রই লাগবে।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.