ইরান আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবে বাঙলার মুখ সায়ন্তনী

দক্ষিণ কলকাতার মধ্যবিত্ত পরিবারের মেয়ে। চলচ্চিত্র জগতেও একেবারেই অচেনা ২৪ বছরের সায়ন্তনী নন্দী। সেই সায়ন্তনীই ৩৩তম এফএজেআর আন্তর্জাতিক চলচ্চিত্র(FAJR international film festival) উত্সবে বাঙলার মুখ।

Updated By: May 2, 2015, 01:31 PM IST
ইরান আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবে বাঙলার মুখ সায়ন্তনী

ওয়েব ডেস্ক: দক্ষিণ কলকাতার মধ্যবিত্ত পরিবারের মেয়ে। চলচ্চিত্র জগতেও একেবারেই অচেনা ২৪ বছরের সায়ন্তনী নন্দী। সেই সায়ন্তনীই ৩৩তম এফএজেআর আন্তর্জাতিক চলচ্চিত্র(FAJR international film festival) উত্সবে বাঙলার মুখ।

প্রতিবছর তেহরানে অনুষ্ঠিত হয় ইরানের বার্ষিক চলচ্চিত্র উত্সব এফএজেআর আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব। এই বছর উত্সবে অংশ নিচ্ছেন সারা বিশ্বের ৮০টি দেশের মোট ২০০ জন পরিচালক। শর্ট ফিল্ম ব্ল্যাক ডে খ্যাত ইরানিয়ান পরিচালক হাসান নজরের ডকু ছবি ইউটোপিয়ায় অভিনয় করেছেন সায়ন্তনী। "এই ছবিতে অভিনয় আমার জন্য কখনই সহজ ছিল না। ভারতীয় দর্শক আমাদের মতো অভিনেতাদের প্রায় চেনেই না। আমি ইরানিয়ান চলচ্চিত্র উত্‍সবে অংশ নেওয়া একমাত্র বাঙালি। কিন্তু, একথা কেউ প্রায় জানেই না। ভারতে কমার্শিয়াল ছবিই শুধু প্রচারের আলোয় থাকে। যাই হোক, এই ছবির বিষয়বস্তু শুনেই আমার ভাল লেগে গিয়েছিল। একটি আদর্শ দুনিয়া-ইউটোপিয়ার খোঁজে ৩ চরিত্রের কাহিনি ইউটোপিয়া। আমার চরিত্রের নাম রক্ষা," জানালেন সায়ন্তনী।

 

.