Pathaan: সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং, মুক্তির আগেই সব রেকর্ড ভাঙল শাহরুখের ‘পাঠান’...

Pathaan: বুধবার বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান। চারদিকে যখন এই ছবি নিয়ে তুমুল শোরগোল, তখন শাহরুখ জানিয়ে দিয়েছেন যে, এই দিন তিনি বাড়িতেই থাকবেন। ছেলে মেয়েদের সঙ্গে দিন কাটানোর পরিকল্পনা রয়েছে সুপারস্টারের। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Jan 24, 2023, 10:15 PM IST
Pathaan: সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং, মুক্তির আগেই সব রেকর্ড ভাঙল শাহরুখের ‘পাঠান’...

Pathaan Break Records, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ চারবছরেরও বেশি সময় পর বড়পর্দায় কামব্যাক করছেন কিং খান, তাঁর এই কামব্যাক যে রাজকীয় হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। মুক্তির আগেই কার্যত ব্লকবাস্টারের আকার ধারণ করেছে এই ছবি। একদিকে যেমন প্রথম থেকেই বিতর্কের মুখে পড়েছে ‘পাঠান’, অন্যদিকে ক্রমাগত দর্শকের ভালোবাসাও পেয়েছে এই ছবি। সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় এই ছবির ট্রেলারেই শাহরুখের সঙ্গে নজর কাড়েন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম। তবে ছবি মুক্তির আগেই এই ছবি নাম লিখিয়েছে ইতিহাসে, ভেঙেছে ভারতীয় ছবির যাবতীয় রেকর্ড। এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন ক্ষেত্রে রেকর্ড ভাঙল শাহরুখের ‘পাঠান’।

মাল্টিপ্লেক্সে সবচেয়ে বেশি অগ্রিম বুকিং

২৩ জানুয়ারি মধ্যরাত অবধি মাত্র তিনটি মাল্টিপ্লেক্স চেনে এই ছবির ৪.১৯ লক্ষ টিকিট বিক্রি হয়েছে। অনুমান করা হচ্ছে এই সংখ্যা ছাড়িয়ে যাবে কেজিএফ টু-এর হিন্দি মার্কেটকে। ৫.২৫ থেকে ৫.৫০ লক্ষ টিকিট বিক্রি হবে বলে অনুমান করা হচ্ছে। যেখানে কেজিএফ টু-র অগ্রিম বুকিংয়ে টিকিট বিক্রি হয়েছিল ৫.১৫ লক্ষ।

১০ লক্ষ টিকিট বিক্রি

৩৫০০ স্ক্রিনে মুক্তি পেতে চলেছে পাঠান। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অনলাইনে ইতমধ্যেই বিক্রি হয়ে গেছে ১০ লক্ষ টিকিট।

প্রথম একসঙ্গে ১০০টি দেশে রিলিজ

ইতিহাস রচনা করেছে পাঠান। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশে মুক্তি পাচ্ছে। সারা বিশ্বের ১০০ টি দেশের বিভিন্ন শহরে মুক্তি প্রাপ্ত এটিই প্রথম ভারতীয় ছবি। পোস্ট প্যান্ডেমিক এত বড়মাপের ছবি মুক্তি আশা দেখাচ্ছে ডিস্ট্রিবিউটরদের।

সকাল ৬টায় প্রদর্শিত প্রথম হিন্দি ছবি

IMAX 2D, CGV 4DX 2D, D-BOX 2D, PVR P[XL], CGR ICE 2D সহ একাধিক প্রিমিয়াম ফরম্যাটে প্রদর্শিত হবে ‘পাঠান’। এটিই প্রথম হিন্দি ছবি, সারা ভারতে যার প্রথম শো প্রদর্শিত হবে সকাল ৬টায়। দর্শকের চাহিদা সামাল দিতেই এই ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন- Swastika-Mir: স্বস্তিকায় মুগ্ধ মীর, ‘ভালোবাসার মানুষের স্বপ্নপূরণের দিনে’ কালীঘাটে অভিনেত্রী...

প্রথমদিনের বক্স অফিস কালেকশন হতে পারে সর্বকালের সেরা

ছুটির দিনে নয়, সপ্তাহের মাঝেই মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। ট্রেড অ্যানালিস্টদের মতে, এই ছবি টপকে যাবে এ যাবৎ উইক ডেজে মুক্তিপ্রাপ্ত প্রথমদিনের বক্স অফিস কালেকশন। এর আগে ব্রহ্মাস্ত্রের প্রথম দিনের আয় ছিল ৩১ কোটি টাকা। তবে ট্রেড অ্যানালিস্টদের মতে, পাঠানের প্রথম দিনের কালেকশন হতে চলেছে ৩৫ থেকে ৪০ কোটি টাকা।

দক্ষিণ ভারতে পাঠানের হাল্লাবোল

অগ্রিম বুকিংয়ে দক্ষিণ ভারতে সাড়া জাগিয়েছে পাঠান। যখন দক্ষিণ ভারতীয় ছবি রাজ করছে বলিউডে, সেই সময় বলিউডের ছবির সবচেয়ে বেশি সংখ্যক টিকিট বিক্রি হচ্ছে দক্ষিণ ভারত থেকে, তা অবশ্যই লক্ষণীয়। হিন্দি ছাড়াও তামিল ও তেলেগুতে মুক্তি পাচ্ছে এই ছবি। হিন্দির পর তেলুগুতে এই ছবি দেখার জন্য টিকিট বিক্রি হয়েছে অগ্রিম বুকিংয়ের ৩০ শতাংশ। হায়দ্রাবাদ, চেন্নাই, বেঙ্গালুরুতে সাড়া জাগিয়েছে এই ছবি।

ICE ফরম্যাটে থিয়েটারে মুক্তিপ্রাপ্ত প্রথম ভারতীয় ছবি

এই প্রথম সিনেমাহলে ICE ফরম্যাটে মুক্তি পেতে চলেছে কোনও ভারতীয় ছবি। টেকনোলজিতে এর আগেও অনেকবার নজির গড়েছে যশরাজ ফিল্মস। এবার শাহরুখের হাত ধরেই তাঁরা আনছে নয়া ফরম্যাটও। এই ফরম্যাটে স্ক্রিনের পাশে থাকে সাইড প্যানেল, যা মূল স্ক্রিনের পাশাপাশি ৩৬০ ডিগ্রি ভিউ দেয়।

২৫টি নতুন সিনেমা হলের ফিরে আসা

প্যান্ডেমিকের সময় মুখ থুবড়ে পড়েছিল সিনেমা শিল্প। সেই সময় ধুঁকতে থাকা ২৫ টি সিনেমা হল বন্ধ হয়ে যায়। পাঠানের হাত ধরে ফের খুলল এই ২৫ টি সিঙ্গল স্ক্রিন। শাহরুখের ভরসায় বন্ধ হয়ে যাওয়া ২৫ টি সিঙ্গল স্ক্রিন পুনর্জীবন পেল, যা সত্যিই সিনেমার ইতিহাসে নজির।

সাইবেরিয়ার হিমায়িত লেকে শ্যুট হওয়া প্রথম হিন্দি ছবি

পাঠানের পরিচালক সিদ্ধার্থ আনন্দ বলেন যে, এই ছবি যেভাবে পর্দায় ফুটে উঠবে তা আগে কখনও দেখেনি ভারতীয় দর্শক। অঅযাকশনকে অন্য পর্যায়ে নিয়ে যাবে এই ছবি। এটিই প্রথম হিন্দি ছবি যার একটি বিশেষ দৃশ্য শ্যুট করা হয়েছে সাইবেরিয়ার বরফে জমে যাওয়া একটি লেকে।

আরও পড়ুন- Oscars 2023: অস্কারের শেষ দৌড়ে বাঙালি পরিচালকের ডকু ফিচার, রয়েছে RRR-র গান ‘নাটু নাটু'

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। বুধবার বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান। চারদিকে যখন এই ছবি নিয়ে তুমুল শোরগোল, তখন শাহরুখ জানিয়ে দিয়েছেন যে, এই দিন তিনি বাড়িতেই থাকবেন। ছেলে মেয়েদের সঙ্গে দিন কাটানোর পরিকল্পনা রয়েছে সুপারস্টারের। অ্যাকশন প্যাকড এই ছবিতে শাহরুখ হলেন র-এর এজেন্ট। জাতীয়তাবাদ থেকে দেশপ্রেমে মোড়া এই ছবি যে দর্শকের মনে ধরবে, সেই ভবিষ্যতদ্বানী অনেকেই শুনিয়েছেন। এখন শুধু সেই ভবিষ্যদ্বানী সত্যি হওয়ার অপেক্ষা। যশরাজের প্রযোজনায় এই ছবিতে ক্যামিও রোলে দেখা যাবে সলমান খানকেও। বিশাল শেখরের সুর করা এই ছবির গান ইতমধ্যেই তুমুল ভাইরাল। এখন শুধু ছবি হিট হওয়ার অপেক্ষা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)