Rakhee Gulzar: ‘রাখীদি স্ক্রিপ্ট শোনার সঙ্গে সঙ্গে…’ স্বপ্নপূরণের গল্প শোনালেন শিবপ্রসাদ-নন্দিতা!

Nandita Roy-Shiboprasad Mukherjee: সিনেমা হলে প্রায় ৫০ দিন অতিক্রম করতে চলেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পুজোয় মুক্তিপ্রাপ্ত ছবি ‘রক্তবীজ’। তার আগেই নয়া ছবির ঘোষণা করলেন পরিচালকদ্বয়। ভিক্টরের পর এবার তাঁদের ছবিতে আরেক জনপ্রিয় বর্ষীয়ান অভিনেত্রী রাখী গুলজার। স্ক্রিপ্ট শুনে কী বললেন অভিনেত্রী? জানালেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

Reported By: সৌমিতা মুখার্জি | Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 1, 2023, 03:06 PM IST
Rakhee Gulzar: ‘রাখীদি স্ক্রিপ্ট শোনার সঙ্গে সঙ্গে…’  স্বপ্নপূরণের গল্প শোনালেন  শিবপ্রসাদ-নন্দিতা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুজোয় মুক্তিপ্রাপ্ত ‘রক্তবীজ’ একদিকে প্রশংসা পেয়েছে সমালোচকদের, তো অন্যদিকে দর্শকদের মন জয় করে নিয়েছে এই ছবি। সিনেমা হলে প্রায় ৫০ দিন অতিক্রম করতে চলেছে এই ছবি। তার আগেই ডিসেম্বরের প্রথমদিনে নতুন ছবির ঘোষণা করলেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়(Shiboprasad Mukherjee) ও নন্দিতা রায়(Nandita Roy)। তাঁদের দৌলতেই বাংলা ছবিতে ফিরছেন ভারতীয় সিনেমার অন্যতম লেজেন্ডারি অভিনেত্রী রাখী গুলজার(Rakhee Gulzar)। ২০১৯ সালে গৌতম হালদারের ‘নির্বাণ’ ছবিতে শেষবার দেখা গিয়েছিল রাখীকে। এবার শিবপ্রসাদ-নন্দিতার হাত ধরে ফের বাংলা ছবিতে তিনি।

আরও পড়ুন- Subhashree Ganguly Baby Name: ইউভানের বোন ‘ইয়ালিনী’, রাজ-শুভশ্রীর মেয়ের নামের অর্থ কী?

শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানান যে ছবির নাম হতে চলেছে ‘আমার বস’(Amar Boss)। তাহলে কি বসের চরিত্রেই রাখী? কী নিয়ে ছবির গল্প? তা নিয়ে অবশ্য এখনই বিশেষ কিছু জানাননি পরিচালক। তবে রাখীকে নিয়ে ছবি করা যে তাঁর কাছে স্বপ্নের সেকথা নেটপাড়াতেই জানান শিবপ্রসাদ। পাশাপাশি পরিচালক লেখেন যে তাঁর ও নন্দিতা রায়ের বানানো সব ছবিই দেখেছেন রাখী গুলজার। অভিনেত্রী সবচেয়ে প্রিয় ছবি ‘হামি’।

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আমরা বেশ কিছুদিন ধরে রাখীদির সঙ্গে কাজের কথা বলছি। দিদি(নন্দিতা রায়) এবং আমি দুজনেই রক্তবীজ নিয়ে বেশ ব্যস্ত হয়ে পড়েছিলাম, যেহেতু সেটা আমাদের প্রথম পুজোর ছবি ছিল। রক্তবীজ মুক্তির পরেই প্রথম গুরুত্বপূর্ণ কাজটি ছিল 'আমার বস'-এর স্ক্রিপ্টটি সম্পূর্ণ করা কারণ আমরা পুরো গল্পটি রাখীদির কাছে উপস্থাপন করতে চেয়েছিলাম এবং শুধুমাত্র ছবিটির একটি স্কেচি ধারণা দিতে নয়। মুম্বইতে আমাদের একটি স্ক্রিপ্ট-রিডিং ছিল এবং রাখীদি শোনার সঙ্গে সঙ্গে স্ক্রিপ্ট পছন্দ করলেন। তিনি আমাদের ডেট দিলেন, আর ব্যস, এখন শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

আরও পড়ুন- Actress Hidden Marriage: ৩ বছর ধরে বিয়ের কথা গোপন, অবশেষে নীরবতা ভাঙলেন নায়িকা...

জানা যায় যে আপাতত মুম্বইয়েই রয়েছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। আগামী জানুয়ারি থেকে ছবির শ্যুটিং শুরু করবেন নন্দিতা-শিবপ্রসাদ জুটি। জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে নন্দিতা রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে পরিচালক বলেন, ‘এমন কয়েকজন অভিনেতা আছেন যাদের সঙ্গে কাজ করাটা একটা স্বপ্নের মত। রাখীদি তাঁদের মধ্যে একজন। আমি যখন গল্পটি লিখছিলাম তখন আমার কল্পনায় তাঁর কথাই মনে ছিল এবং আমরা বাস্তবে কাজ করতে পেরে খুব খুশি’।

এই ছবির হাত ধরেই প্রথমবার নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের পরিচালনায় অভিনয় করবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছবির তিন মুখ্য চরিত্রে দেখা যাবে রাখী গুলজার, শ্রাবন্তী ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। শ্রাবন্তী প্রসঙ্গে নন্দিতা রায় বলেন, ‘শ্রাবন্তীর সাথেও আমাদের এই প্রথম কাজ। আশা করি খুব ভাল কিছু মুহূর্তের সাক্ষী হয়ে থাকব এই ছবিটা করতে গিয়ে।’ তবে শ্রাবন্তী আপাতত ব্যস্ত শুভ্রজিৎ মিত্রের আগামী ছবি ‘দেবী চৌধুরাণী’র শ্যুটে। এরপরেই ‘আমার বস’ ছবির শ্যুট করবেন নায়িকা।

আরও পড়ুন- Amitabh Bachchan: সম্পত্তির সমান ভাগ! ২৮০০ কোটি টাকার মালিকানা এখন অভিষেক এবং শ্বেতার...

প্রসঙ্গত, একসময় বাংলা ও হিন্দিতে একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন রাখী গুলজার। দিলীপ নাগের বাংলা ছবি ‘বধূবরণ’ দিয়ে অভিনয়ের জগতে পা রেখেছিলেন রাখী। এরপর একের পর এক কালজয়ী ছবি করেছেন তিনি। হিন্দি ছবির হাত ধরে পাকাপাকিভাবে থাকতে শুরু করেন মুম্বইয়ে। তবে হিন্দি ছবির মতো বাংলাতেও বানিজ্যিক থেকে অন্য ধারার ছবিতে চুটিয়ে অভিনয় করেছেন তিনি। বাংলা ছবির সেই তালিকায় রয়েছে ‘অনুসন্ধান’, ‘চামেলি মেমসাহেব’ থেকে শুরু করে অপর্ণা সেনের ‘পরমা’, ঋতুপর্ণ ঘোষের ‘শুভ মহরৎ’। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘আমার বস’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.