close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

এক ঝটকায় ৮৬ থেকে ৩৫, সোনমের পরিবর্তনে চমকে যাবেন আপনিও

সোনম কাপুর-আনন্দ আহুজার বিয়ে নিয়ে আপাতত সরগরম বি-টাউন। বলিউডের ফ্যাশনিস্তার বিয়ে বলে কথা, তাই সোনমের বিয়েতে তাই তাঁর বিয়ের পোশাক নিয়ে আলোচনা হবে সেটাই স্বাভাবিক। সুন্দরি, তন্বী সোনম এখন অনেকেরই আলোচনা বিষয়বস্তু। তবে সোনম কিন্তু প্রথম থেকেই এমন সুন্দর ছিপছিপে ছিলেন না, সেটা কি জানেন? 

Updated: May 7, 2018, 04:28 PM IST
এক ঝটকায় ৮৬ থেকে ৩৫, সোনমের পরিবর্তনে চমকে যাবেন আপনিও

নিজস্ব প্রতিবেদন: সোনম কাপুর-আনন্দ আহুজার বিয়ে নিয়ে আপাতত সরগরম বি-টাউন। বলিউডের ফ্যাশনিস্তার বিয়ে বলে কথা, তাই সোনমের বিয়েতে তাই তাঁর বিয়ের পোশাক নিয়ে আলোচনা হবে সেটাই স্বাভাবিক। সুন্দরি, তন্বী সোনম এখন অনেকেরই আলোচনা বিষয়বস্তু। তবে সোনম কিন্তু প্রথম থেকেই এমন সুন্দর ছিপছিপে ছিলেন না, সেটা কি জানেন? 

একসময় সোনমের ওজন ছিল ৮৬ কিলো। সেখান থেকে তিনি ওজন কমিয়ে ৩৫ কিলোতে এনেছিলেন। একথা হয়ত যেকেউ শুনে হতবাক হবেন। তবে একথা একদম সত্যি। কিন্তু কীভাবে নিজের ওজন কমিয়েছিলেন সোনম? সেটা কি জানেন?

শোনা যায় তিনি নাকি ছোট থেকেই অতিরিক্ত ওজনের সমস্যায় ভুগতেন বলে জানিয়েছিলেন সোনম। তাঁর কথায়, মাত্র ১২ বছর বয়স থেকেই তাঁর ওজন বাড়তে থাকে। ১৫ বছর বয়সে তিনি বুঝতে পারেন তাঁর অনেকটা ওজন বেড়ে গেছে। ১৯ গিয়ে শেষপর্যন্ত তাঁর ওজন দাঁড়ায় ৮৫ কিলোতে। এমনকি তিনি নাকি মাত্র ১৭ বয়স থেকেই মধুমেয়তে (ডায়াবেটিস) আক্রন্ত হয়েছিলেন সোনম। পরবর্তীকালে সোনম প্রথম যখন থিয়েটার এবং আর্ট নিয়ে সিঙ্গাপুরে পড়াশোনা করছিলেন তখনও পর্যন্ত তিনি নিজের ওজন নিয়ে এক্কেবারেই সচেতন ছিলেন না। এমনকি অভিনয় করার কোনোও ইচ্ছেই তাঁর ছিল না।

পরবর্তীকালে সেই সোনমই যখন সঞ্জয়লীলা বনশালির 'সাওয়ারিয়া' ছবিতে রণবীর কাপুরের বিপরীতে অভিনয় করেন তখন তাঁর ওজন কমে দাঁড়িয়েছিল ৩৫ কিলোতে। যদিও 'সাওয়ারিয়া'তে কাজ করার অনেক আগে থেকেই ওজন কমাতে শুরু করেছিলেন সোনম কাপুর। তাঁকে ওজন কমাতে সাহায্য করেছিলেন তাঁর মা ও ডায়াটেশিয়ান। 

জানা যায় ওজন কমাতে সোনম সাঁতার কাটা, যোগা এবং বিভিন্ন ধরনের শরীরচর্চা শুরু করেন। পাশাপাশি তেল জাতীয় খাবার খাওয়া বন্ধ করে দেন। বন্ধ করে দেন শর্করা(কর্বোহাইড্রেট) জাতীয় খাবার খাওয়া। বদলে হাই প্রোটিন খাওয়া শুরু করেন তিনি। তিনি ২-৩ ঘণ্টা অন্তর খাবার খেতেন। খিদে পেলে ড্রাই ফ্রুটস, বাদাম জাতীয় খাবার খেতেন। প্রচুর পরিমানে জল, ফলের রস, শসা ও ডাবের জল খেতেন। 

সোনমের খাদ্যতালিকা

প্রাতরাশ- ওট মিল

শরীর চর্চার পর- ব্রাউন ব্রেড, ডিমের সাদা অংশ, পরবর্তীকালে খেতে জুস ও প্রোটিনশেক

মধ্যাহ্নভোজ- রুটি, রাগী, সবজি, এক পিস মাংস কিংবা মাছ

বিকেলে- হাই ফাইবার জাতীয় খাবার, ডিমের সাদা অংশ কিংবা চিকেন

রাত- স্যালাড, স্যুপ, চিকেন কিংবা মাছ

আরও পড়ুন- রণবীর কাপুরের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন আলিয়া