Surrogacy : আইন ভাঙেননি, নিয়ম মেনেই মা হয়েছেন সরকারকে জানালেন নয়নতারা

সারোগেসি নিয়ে দেশে যে আইন জারি হয়েছে তা নয়নতারা ও ভিগনেশ আদৌ মেনেছেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছেন। কারণ, আইন অনুসারে এদেশে টাকার বিনিময়ে গর্ভ ভাড়া নেওয়ার (সারোগেসি) বিষয়টি নিষিদ্ধ করা হয়েছে। একমাত্র নির্দিষ্ট কিছু শর্তেই কোনও দম্পতি সারোগেসি সাহায্য নিতে পারেন। আর তাই নয়নতারা-ভিগনেশের সারোগেসির মাধ্যমে বাবা-মা হওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। তারই জবাব দিলেন তারকা দম্পতি।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 16, 2022, 08:53 PM IST
Surrogacy : আইন ভাঙেননি, নিয়ম মেনেই মা হয়েছেন সরকারকে জানালেন নয়নতারা

Surrogacy, Nayanthara, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোনও আইন ভাঙেননি। ৬ বছর আগেই তাঁদের আইনি বিয়ে হয়েছিল। তাঁদের সন্তানের মা, তাঁদেরই এক আত্মীয়া। তাই কোনওভাবেই দেশের সারোগেসি আইনের বিরুদ্ধে গিয়ে তাঁরা কোনও কাজ করেননি। প্রমাণ সমেত রাজ্য সরকারকে জানিয়ে দিল দক্ষিণের তারকা দম্পতি নয়নতারা-ভিগনেশ শিবান। 

ঠিক কী ঘটেছে?

গত জুনেই আনুষ্ঠানিক বিয়ে করেছেন অভিনেত্রী নয়নতারা ও পরিচালক ভিগনেশ শিবান। বিয়ের ৪ মাসের মাথায় যমজ সন্তানের বাবা-মা হওয়ার সুখবর শোনান তারকা দম্পতি।আর মা হওয়ার কারণে ঘোর বিপদে পড়েন জনপ্রিয় অভিনেত্রী। গত কয়েকমাসে অন্তঃসত্ত্বা হওয়ার কোনও চিহ্নই দেখা যায়নি অভিনেত্রীর শরীরে। সন্তান দত্তকও তাঁরা নেননি। তাই স্পষ্ট বোঝা যায়, সারোগেসির মাধ্যমেই বাবা-মা হয়েছেন ভিগনেশ ও নয়নতারা। তাতেই বিপত্তি। ২০২১-এ আনা আইন অনুসারে এদেশে টাকার বিনিময়ে গর্ভ ভাড়া নেওয়ার (সারোগেসি) বিষয়টি নিষিদ্ধ করা হয়েছে। একমাত্র নির্দিষ্ট কিছু শর্তেই কোনও দম্পতি সারোগেসি সাহায্য নিতে পারেন। আর তাই নয়নতারা-ভিগনেশের সারোগেসির মাধ্যমে বাবা-মা হওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বিষয়টি নিয়ে তারকা দম্পতির কাছে জবাবদিহি চায় তামিলনাড়ু সরকারের স্বাস্থ্য দফতর। অবশেষে সারোগেসির মাধ্যমে বাবা-মা হওয়া নিয়ে মুখ খুললেন নয়নতারা ও ভিগনেশ।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

জানা যাচ্ছে, স্বাস্থ্যদফতরের কাছে এফিডেভিট দিয়ে নয়নতারা ও ভিগনেশ জানিয়েছেন, এবছর জুন মাসে তাঁদের সামাজিক বিয়ের অনুষ্ঠান হলেও রেজিস্ট্রেশন হয়েছিল ৬ বছর আগে। এফিডেভিটের সঙ্গে রাজ্যসরকারের কাছে বিয়ের রেজিস্ট্রি সার্টিফিকেটও জমা দিয়েছেন তারকা দম্পতি। জানিয়েছেন তাঁদের সন্তানের সারোগেট মাদার তাঁদেরই ঘনিষ্ঠ আত্মীয়া। যার বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে। তাই কোনওভাবেই তাঁরা আইনের বাইরে গিয়ে কাজ করেননি। 

 এদেশের সারোগেসি আইন অনুসারে, সারোগেসির মাধ্যমে বাবা-মা হতে গেলে, দম্পতির বিবাহিত জীবন কমপক্ষে ৫ বছরের হতে হবে। স্ত্রীর বয়স ২৫-৫০ বছরের মধ্যে আর স্বামীর বয়স হতে হবে ২৬-৫৫ বছরের মধ্যে। দম্পতিকে নিঃসন্তান হতে হবে এবং 'সারোগেট মাদার'- অবশ্যই যেন তাঁদের কোনও আত্মীয়া হন, যার বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে। তাই দেখা যাচ্ছে তারকা দম্পতি দেশের সমস্ত নিয়ম মেনেই বাবা-মা হয়েছেন। 

প্রসঙ্গত, গত ৯ অক্টোবর, সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে সকলকে সুখবর দেন তারকা দম্পতি। লেখেন, ভিগনেশ শিবান লেখেন, 'নয়ন ও আমি বাবা-মা হয়েছি। ঈশ্বরের আশীর্বাদে আমাদের যমজ পুত্র সন্তান হয়েছে। আমাদের প্রার্থনা ও আমাদের পূর্বপুরুষদের আশীর্বাদেই এই সুখবর এসেছে। এরা দুজনে একসঙ্গে আমাদের কাছে এসেছে। আমাদের উইর এবং উলাগামের জন্য আপনাদের আশীর্বাদ একান্তভাবেই কাম্য।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.