The Kashmir Files: 'দ্য কাশ্মীর ফাইলস' ছবির নয়া রেকর্ড,ব্যবসার নিরিখে এ যাবৎ সবচেয়ে লাভজনক হিন্দি ছবি

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে চলেছে এই ছবি। এবার তার মাথায় যুক্ত হল নয়া পালক। এ যাবৎ মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবির মধ্যে সবচেয়ে লাভজনক ছবির তকমা পেল দ্য কাশ্মীর ফাইলস। 

Updated By: Mar 24, 2022, 08:33 PM IST
The Kashmir Files: 'দ্য কাশ্মীর ফাইলস' ছবির নয়া রেকর্ড,ব্যবসার নিরিখে এ যাবৎ সবচেয়ে লাভজনক হিন্দি ছবি

নিজস্ব প্রতিবেদন: ১৯৯০-তে কাশ্মীরি পণ্ডিতদের উপর হওয়া 'গণহত্যা'কে কেন্দ্র করে 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) ছবিটি তৈরি করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। ছবিটিতে অভিনয় করেছেন, অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো অভিনেতারা। ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)। 

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে চলেছে এই ছবি। এবার তার মাথায় যুক্ত হল নয়া পালক। এ যাবৎ মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবির মধ্যে সবচেয়ে লাভজনক ছবির তকমা পেল দ্য কাশ্মীর ফাইলস। মাত্র ১৩ দিনে ২০০ কোটি টাকা আয় করেছে এই ছবি। তবে এই ছবির বাজেট ছিল ২০ কোটি টাকা। অর্থাৎ ইতিমধ্যেই এই ছবি লাভ করেছে ১৮০ কোটি টাকা। সবমিলিয়ে দ্য কাশ্মীর ফাইলস লাভ হয়েছে ৯০০%-র বেশি। 

এর আগে সবচেয়ে লাভজনক ছবির তকমা পেয়েছিল ভিকি কৌশলের ছবি উরি। সেই ছবির আয় ছিল বাজেটের থেকে ৮৭৬% বেশি। সেই রেকর্ডই ভাঙল দ্য কাশ্মীর ফাইলস। ১১ মার্চ সিনেমা হলে মুক্তি পায় বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files)। এরপর থেকে বিতর্ক যেন এর পিছু ছাড়েনি। উত্তাল হয়ে ওঠে দেশ। একদিকে কঙ্গনা রানাওয়াত, আমির খান, পরেশ রাওয়ালের মতো সেলেবরা যেমন ছবিটির প্রশংসা করেছেন। তেমনই সমালোচনাও করেছেন একাংশ। 

আরও পড়ুন: Abhishek Chatterjee:শুধু বড়পর্দার বক্স অফিসে নয়,ছোটপর্দার TRP-তেও রেকর্ড গড়েছিলেন অভিষেক চট্টোপাধ্যায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.