রবীন্দ্রনাথের বায়োপিক এবার সিনেমার পর্দায়!

চিত্রনাট্যের প্রথম ড্রাফ্ট পেলে তিনি তৈরি করবেন রবি ঠাকুরের জীবনী নিয়ে ছবি।

রবীন্দ্রনাথের বায়োপিক এবার সিনেমার পর্দায়!

নিজস্ব প্রতিবেদন: রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনী বড়পর্দায় তুলে ধরতে চান পরিচালক বিধু বিনোদ চোপড়া। রবীন্দ্রনাথ ঠাকুরের জীবন সম্পর্কে বাঙালিরা সকলেই অবগত। কিন্তু পরিচালক চান রবিঠাকুরকে নিয়ে রিসার্চ করেন এমন একজনের সাহায্য। পরিচালক হলে তো উপরি পাওনা। চিত্রনাট্যের প্রথম ড্রাফ্ট পেলে তিনি তৈরি করবেন রবি ঠাকুরের জীবনী নিয়ে ছবি।
১১ বছর ধরে রিসার্চ করে শিকারা ছবিটি তৈরি করেছেন পরিচালক। শুক্রবার মুক্তি পেয়েছে এই ছবি। কাশ্মিরী পণ্ডিতদের নিয়ে এই ছবি তৈরি করেছেন তিনি। ছবিতে নতুন নায়ক নায়িকাকে নিয়েছেন পরিচালক। আদিল খান ও সাদিয়া ছবির মুখ্য ভূমিকায়। কলকাতায় এসে শহরের এক মলে দর্শকদের সঙ্গে দেখা করলেন পরিচালক ও ছবির নায়ক-নায়িকা। এই মুহুর্তে দাঁড়িয়ে এত একসঙ্গে বেঁধে বেঁধে থাকার কথাই বলতে চেয়েছেন পরিচালক। মুন্নাভাই থেকে থ্রি ইডিয়টস, কোটির ক্লাবে ঢুকতে যার প্রথম উইকএন্ডও লাগে না সেই পরিচালক এই ছবিটি তৈরি করেছেন তাঁর মায়ের জন্যই। দর্শকদের প্রশংসা পেয়ে আপ্লুত পরিচালক।

আরও পড়ুন-Bank Balance দেখিয়েই 'শ্বশুর' সইফের থেকে সারাকে চাইবেন কার্তিক!

আরও পড়ুন-ঘনিষ্ঠ অবস্থায় সারা-কার্তিক, চোখ রাঙালো সেন্সর বোর্ড

কলাকাতার সঙ্গে এক দীর্ঘ সম্পর্ক তাঁর। কথা বলতে গিয়ে উঠে এল তাঁর গুরু ঋত্বিক ঘটকের প্রসঙ্গও। ঋত্বিক ঘটকের কাছেই প্রথম হাতে খড়ি তাঁর। একথা জানার পরই প্রিয় পরিচালককে  দর্শকরা মনের কথা বলেই ফেললেন। বিধু বিনোদের কাছে রবিঠাকুরের জীবনী নিয়ে ছবি তৈরির আবেদন রাখলেন তাঁরা। পরিচালকও বেশ খুশি মনেই উত্তর দিলেন। নির্দ্বিধায় স্বীকার করলেন তাঁর এখনও সেই দক্ষতা নেই। তাই টলিউডের পরিচালকদের কাছে আবেদন রাখলেন ছবির চিত্রনাট্যের প্রথম ধাপ কেউ যদি তৈরি করে দেন, তাহলে তিনি এই ছবি করতে চান। রবীন্দ্রবনাথ ঠাকুরের জীবনের নানা দিক তুলে ধরতে চান বড় পর্দায়। কবির বিষয়ে আরও জানার ইচ্ছে রয়েছে তাঁর। যেমন পরিণীতা তৈরি করার সময় বিদ্যা বালনকে কলকাতায় রেখে বাঙালির আদপ-কায়দা শিখিয়েছিলেন ঠিক তেমনভাবেই এই ছবি করতে চান। তাঁর কথায় বাংলা প্রতি তাঁর টানের কথাও উঠে এল। রবি ঠাকুরের লাইন তুলেই সাংবাদিক সম্মেলনে বলে উঠলেনন 'চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির'... ব্যাস হাততালিতে ফেটে পড়ে অডিটোরিয়াম। টলিউডের A লিস্টেড পরিচালকেরা শুনছেন নিশ্চয়?

.