Corona Update: দেশে বেশ কিছুটা কমল করোনা সংক্রমণ, কেরলে ২০ হাজার ছুঁইছুঁই দৈনিক সংক্রমণ

দেশের দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যুর হার অনেকটা কম হওয়ায় এমনই প্রশ্ন তুললেন দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 

Updated By: Aug 16, 2021, 11:07 AM IST
Corona Update: দেশে বেশ কিছুটা কমল করোনা সংক্রমণ, কেরলে ২০ হাজার ছুঁইছুঁই দৈনিক সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: টিকাকরণের জেরের সুফল পাচ্ছে পাচ্ছে কি ভারত? দেশের দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যুর হার অনেকটা কম হওয়ায় এমনই প্রশ্ন তুললেন দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা।  গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করো করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৩৭ জন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪১৭ জনের। 

রবিবার এই সংখ্যা ছিল পাঁচশোর কাছাকাছি। ভারতে বেশ কিছুটা বেড়েছে সুস্থতার হারও। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা কবল থেকে মুক্ত হয়েছে  ৩৫ হাজার ৯০৯ জন। ক্রমশ অ্যাক্টিভ কেস কমায় দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৪৮ শতাংশ। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ করোনা রোগী ৩ লক্ষ ৮১ হাজার ৯৪৭ জন।

আরও পড়ুন, Covid-19: রাজ্যে ৭০০-র নীচে নামল দৈনিক কোভিড সংক্রমণ

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, প্রায় ৫৫ কোটি মানুষ ইতিমধ্যেই টিকা পেয়েছে। টিকাপ্রাপকের সংখ্যা এই মুহূর্তে ৫৪ কোটি ৫৮ লক্ষ ৫৭ হাজার ১০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ভ্য়াকসিন দেওয়া হয়েছে ১৭ কোটি ৪৩ লক্ষের বেশি মানুষকে।

কেরলের স্বাস্থ্য দফতরের প্রকাশিত প্রতিবেদন অনুসারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৫৮২ জন কোভিড ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত দক্ষিণের এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩৬.৬৯ লক্ষ। একদিনে মৃত্যু হয়েছে ১০২ জনের। কেরলে মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬০১ জনের। দেশের মোট সংক্রমণের প্রায় ৫৪ শতাংশ আসছে কেরল থেকেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.