চুল ও ত্বকের জন্য ঈষদুষ্ণ জলে ম্যাজিক

ছোট্ট উর্ষিকে ঘিরেই সঞ্চয়িতার দিনযাপন। মেয়েকে বড় করতে হবে। সুস্থ রাখতে হবে। সকালে ঘুম থেকে উঠে তাই ঈষদুষ্ণ জল খাওয়া মাস্ট। স্বামীকেও অভ্যাস করিয়েছেন সঞ্চয়িতা। তিনি ভাল করেই জানেন, পেটের সমস্যা তো বটেই, চুল ও ত্বকের জন্যও ঈষদুষ্ণ জলে ম্যাজিকের মতো কাজ।

Updated By: Mar 7, 2017, 07:07 PM IST
চুল ও ত্বকের জন্য ঈষদুষ্ণ জলে ম্যাজিক

ওয়েব ডেস্ক: ছোট্ট উর্ষিকে ঘিরেই সঞ্চয়িতার দিনযাপন। মেয়েকে বড় করতে হবে। সুস্থ রাখতে হবে। সকালে ঘুম থেকে উঠে তাই ঈষদুষ্ণ জল খাওয়া মাস্ট। স্বামীকেও অভ্যাস করিয়েছেন সঞ্চয়িতা। তিনি ভাল করেই জানেন, পেটের সমস্যা তো বটেই, চুল ও ত্বকের জন্যও ঈষদুষ্ণ জলে ম্যাজিকের মতো কাজ।

ছোট্ট ফ্ল্যাটে ছোট্ট উর্ষিকে নিয়েই স্বপ্নের জাল বুনে চলেছেন সঞ্চয়িতা। নিজের সংসারের জন্য মনপ্রাণ ঢেলে দিয়েছেন। সংসারের জোয়ালটা নিজের কাঁধে তুলে নিয়েছেন। মেয়েকে নামী স্কুলে ভর্তি করেছেন। ওকে ভালভাবে মানুষ করতে চান। সুস্থ রাখতে চান।

নিজের স্বাস্থ্য তো বটেই, স্বামী-মেয়েকেও সুস্থ রাখার দায়িত্ব সঞ্চয়িতার কাঁধে। সকালে খালি পেটে ঈষদোষ্ণ জল খেলে যে প্রচুর উপকার, তা জানেন সঞ্চয়িতা। রায় পরিবারে সকালে তাই খালি পেটে ঈষদোষ্ণ মাস্ট। নিজে তো বটেই, স্বামী-মেয়েকেও অভ্যাস করিয়ে ফেলেছেন সঞ্চয়িতা। সকালে ঘুম থেকে উঠে তাই তাঁর প্রথম কাজ জল গরম করা।

রোজ সকালে খালি পেটে ঈষদুষ্ণ জল খেলে কী হয় জানেন?