অগাস্টেই কোভিডের তৃতীয় ধাক্কা, সেপ্টেম্বরে চরমে সংক্রমণ, প্রকাশিত SBI Research রিপোর্ট

 স্টেট ব্যাঙ্কের রিপোর্ট বলছে কোভিডের দ্বিতীয় ঢেউ দেশে অত্যন্ত ক্ষয়ক্ষতি করেছে। 

Updated By: Jul 5, 2021, 04:33 PM IST
অগাস্টেই কোভিডের তৃতীয় ধাক্কা, সেপ্টেম্বরে চরমে সংক্রমণ, প্রকাশিত SBI Research রিপোর্ট

নিজস্ব প্রতিবেদন: হাতে সময় কম। মাত্র এক মাস। এরপর ফের ধাক্কা দিতে চলেছে কোভিডের তৃতীয় ঢেউ। স্টেট ব্যাঙ্কের রিপোর্ট বলছে কোভিডের দ্বিতীয় ঢেউ দেশে অত্যন্ত ক্ষয়ক্ষতি করেছে। কিন্তু তৃতীয় তরঙ্গে বড়সড় ধাক্কা খেতে চলেছে ভারত, এমনটাই জানান হয়েছে। 

অগাস্টেই ভারতে আঘাত হানতে পারে কোভিডের তৃতীয় ঢেউ। এসবিআই প্রকাশিত  রিসার্চ রিপোর্টের নাম দেওয়া হয়েছে ‘Covid-19: The race to finishing line’ আরও বলেছে যে ২০২১ সালের সেপ্টেম্বরে তৃতীয় ঢেউ চরমে উঠবে দেশে। 

সম্প্রতি গাণিতিক মডেল বিশ্লেষক এবং কেন্দ্রীয় সরকারি বিজ্ঞানী মণীন্দ্র আগরওয়াল বলেন যে সংক্রমণের তৃতীয় ঢেউ খুব দ্রুত ছড়িয়ে পড়তে পারে। যথাযথ কোভিড বিধি অনুসরণ না করলে অক্টোবর-নভেম্বরের মধ্যে সংক্রমণ শীর্ষে পৌঁছবে।

আরও পড়ুন, অগাস্টেই কোভিডের তৃতীয় ধাক্কা, সেপ্টেম্বরে চরমে সংক্রমণ, প্রকাশিত SBI Research রিপোর্ট

দ্বিতীয় তরঙ্গ এপ্রিল মাসে ভারতে আঘাত হানে এবং মে মাসে শিখরে পৌঁছেছিল। দিল্লি, মহারাষ্ট্র, কেরল এবং অন্যান্য রাজ্যের হাজার হাজার পরিবারকে প্রভাবিত করেছিল সেই সংক্রমণ। এসবিআইয়ের রিপোর্টে বলা হয়েছে, "বর্তমান তথ্যের পরিপ্রেক্ষিতে ভারত জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহের প্রায় দশ হাজার আক্রান্ত নতুনভাবে শুরু হবে। তবে গস্টের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই সংক্রমণ বাড়তে শুরু করতে পারে,"।