ক্যানসার প্রতিরোধ করবে ঘরে ব্যবহৃত এই মশলাগুলি!

লড়াইটা যদি ক্যানসারকে হারিয়ে বেঁচে থাকার হয়, তাহলে আমরা সব কিছু করতেই রাজী। নিয়ম করে চিকিত্‌সকের কাছে গিয়ে চেক আপ করানো থেকে শুরু করে জীবন-যাপনও বদলে ফেলতে পারি। তার কারণ একটা, ক্যানসারের হাত থেকে বেঁচে ফেরাটাই একটা ভয়ঙ্কর লড়াই।

Updated By: Jul 13, 2016, 02:33 PM IST
ক্যানসার প্রতিরোধ করবে ঘরে ব্যবহৃত এই মশলাগুলি!

ওয়েব ডেস্ক: লড়াইটা যদি ক্যানসারকে হারিয়ে বেঁচে থাকার হয়, তাহলে আমরা সব কিছু করতেই রাজী। নিয়ম করে চিকিত্‌সকের কাছে গিয়ে চেক আপ করানো থেকে শুরু করে জীবন-যাপনও বদলে ফেলতে পারি। তার কারণ একটা, ক্যানসারের হাত থেকে বেঁচে ফেরাটাই একটা ভয়ঙ্কর লড়াই।

আরও পড়ুন ওষুধ নয়, চেহারায় বয়সের ছাপ পড়বে না এই ফল খেলে!

রোজ আমরা কতরকম খাবার খাই। ঘরে তৈরি হোক কিংবা দোকানের তৈরি হোক। খাবারে অনেকরকম মশলাও ব্যবহার করা হয়। কখনও ভেবে দেখেছেন এই মশলাগুলো কি শুধুই স্বাদ বাড়ায় নাকি এর অন্য কোনও কার্যকারীতাও রয়েছে? হ্যাঁ, খাবারে ব্যবহৃত মশলাগুলোর অনেক গুণাগুণ রয়েছে। ক্যানসারের মতো মারণ রোগ প্রতিরোধ করতে পারে মশলা।

কোন কোন মশলা ক্যানসার প্রতিরোধ করে জেনে নিন-

১) হলুদ- হলুদ যে শুধু খাবারে রং এবং স্বাদই বাড়ায় না তা আমাদের সকলেরই জানা। কিন্তু এটা অনেকেরই জানা নেই যে, ক্যানসার কোষ ধ্বংসও করে হলুদ।

২) মৌরি- খাবারের তালিকায় মৌরি দেওয়া আদা দেওয়া টমেটো স্যুপ রাখলে তা ক্যানসার কোষ ধ্বংস করতে সাহায্য করে।

৩) জাফরান- জাফরানের অনেক গুণাগুণ। খাবারে জাফরান দিলে খাবারের স্বাদ আরও ভালো হয়ে যায়। এখানেই জাফরানের গুণাগুণ শেষ নয়। ক্যানসার প্রতিরোধক হিসেবেও জাফরান দারুন কাজ করে।

৪) জিরা

৫) দারুচিনি

৬) ওরিগ্যানো

আরও পড়ুন মানুষের শরীর প্রতি ৭ বছরে রিফ্রেশ হয়ে যায় নিজে নিজেই!

৭) আদা

৮) গোলমরিচ

.