আলিপুর আদালতের তহবিলে দুর্নীতি! বিচারকের মামলাতেই পুলিসের নাগালের বাইরে অভিযুক্ত

আলিপুর জেলা দায়রা আদালতের ১৪ নম্বর এডিজে চলতি মাসের ৭ তারিখে নির্দেশ দেন, গ্রেফতারি পরোয়ানা নিয়ে পদক্ষেপ করতে হবে কলকাতা পুলিসের যুগ্ম-কমিশনারকে (অপরাধ দমন)। 

Updated By: Oct 21, 2021, 10:05 PM IST
আলিপুর আদালতের তহবিলে দুর্নীতি! বিচারকের মামলাতেই পুলিসের নাগালের বাইরে অভিযুক্ত

অর্ণবাংশু নিয়োগী: আদালতের তহবিলের টাকায় দুর্নীতি! ধরে ফেলেন বিচারক। আলিপুর জেলা দায়রা আদালতের বিচারকের নির্দেশেই রুজু হয় এফআইআর। চারজনের নামে অভিযোগ দায়ের হয় আলিপুর থানায়। যার মধ্যে ছিলেন তৎকালীন জেলা আদালতের নাজির। মূল অভিযুক্ত রজতসিংহ রায়। এই মামলায় তিনজন গ্রেফতার হলেও মূল অভিযুক্ত ফেরার। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলেও ধরতে পারেনি পুলিস। 

নিম্ন আদালত হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট মিলিয়ে পাঁচবার আগাম জামিনের আবেদন জানান রজত। প্রতিবারই তাঁর আবেদন খারিজ হয়ে যায়। এদিকে, জেলা আদালতের নির্দেশে নাজির এখনও জেল হেফাজতে। আদালতের অফিস সুপারেন্টেন্ড সুপর্ণা বন্দ্যোপাধ্যায় রয়েছেন অন্তর্বর্তীকালীন জামিনে।

আলিপুর জেলা দায়রা আদালতের ১৪ নম্বর এডিজে চলতি মাসের ৭ তারিখে নির্দেশ দেন, গ্রেফতারি পরোয়ানা নিয়ে পদক্ষেপ করতে হবে কলকাতা পুলিসের যুগ্ম-কমিশনারকে (অপরাধ দমন)। যুগ্ম-কমিশনার (অপরাধ দমন) মুরলিধর শর্মা এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি। 

প্রসঙ্গত, এই ঘটনায় কলকাতা হাইকোর্টে একটি পুলিশি নিষ্ক্রিয়তার মামলাও দায়ের হয়েছে। আদালত খোলার পর তার শুনানি হওয়ার কথা। মামলাকারী আইনজীবী শিবাঙ্গি চট্টোপাধ্যায় বলেন,''বিচারকের করা মামলাতেই পুলিস কোনও কাজ করছে না। পুলিস না পারলে সিবিআই-কে দেওয়া হোক। দু'বছর ধরে একজন অভিযুক্তকে ধরতে পারছে না পুলিস। কিন্তু কেন?"

আরও পড়ুন- Goa: পূর্বে BJP-কে রোখার পর গেরুয়া-সূর্যাস্তের লক্ষ্যে পশ্চিমে যাত্রা Mamata-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)