Abhishek Banerjee | Ram Navami: ‘বিজেপি-র দাঙ্গাবাজি ফর্মুলা আবার চালু হয়েছে', কাজিপাড়া নিয়ে বিস্ফোরক অভিষেক

এবার বিজেপি-র বিরুদ্ধে মুখ খুললেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কাজিপারাকাণ্ডে ট্যুইট করেছেন তৃনমূল নেতা এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। বিজেপি-র (BJP) ইন্ধনেই এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের (TMC) তরফে।

Updated By: Mar 31, 2023, 03:45 PM IST
Abhishek Banerjee | Ram Navami: ‘বিজেপি-র দাঙ্গাবাজি ফর্মুলা আবার চালু হয়েছে', কাজিপাড়া নিয়ে বিস্ফোরক অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামনবমীর (Ram Navami) শোভাযাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়ার (Howrah) শিবপুরের কাজিপাড়া এলাকা। দুষ্কৃতীদের বিরুদ্ধে দোকনপাট ভাঙচুর, গাড়িতে আগুন লাগানো ও মিছিল লক্ষ্য করে পাথর ছোড়ার মতো গুরুতর অভিযোগও রয়েছে। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। বিজেপি-র (BJP) ইন্ধনেই এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের (TMC) তরফে।

এবার বিজেপি-র বিরুদ্ধে মুখ খুললেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কাজিপারাকাণ্ডে ট্যুইট করেছেন তৃনমূল নেতা এবং সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি ট্যুইটে লিখেছেন, ‘বিজেপি-র দাঙ্গাবাজি ফর্মুলা আবার চালু হয়েছে। সম্প্রদায়কে একে অপরের বিরুদ্ধে উসকে দেওয়া হচ্ছে’। তিনি আরও লিখেছেন, ‘হিংসা ছড়াতে অস্ত্রের জোগান দেওয়া হচ্ছে।‘

নিজের ট্যুইটে তিনি লিখেছেন, ‘বিজেপি-র দাঙ্গাবাজি ফর্মুলা আবার চালু হয়েছে। সম্প্রদায়কে একে অপরের বিরুদ্ধে উসকে দেওয়া হচ্ছে। হিংসা ছড়াতে অস্ত্রের জোগান দেওয়া হচ্ছে। ইচ্ছাকৃতভাবে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে। রাজনৈতিক ফায়দা আদায় করার জন্য। বিজেপি-র প্লেবুক থেকে একটি ক্লাসিক অপবিত্র ব্লুপ্রিন্ট!’

 

আরও পড়ুন: Debangshu Bhattacharya | Ram Navami: 'দুর্গাপুজোর বিসর্জন মিছিল থেকে দাঙ্গা ছড়ায় কখনও শুনেছেন?'

একই ইস্যুতে ট্যুইট করেছেন তৃণমূলের আরেক সাংসদ ডেরেক ও’ব্রায়েন। তৃণমূলের মুখপাত্র ঋজু দত্তের একটি ট্যুইটকে রিট্যুইট করে ডেরেক লিখেছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিজেপি অপরাধমূলক হিংসা তৈরি করছে’। তিনি আবারও বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য বিরোধীদের সমস্ত দল এবং সমস্ত নাগরিকদের একত্রিত হওয়ার আবেদন করেছেন'।

 

আরও পড়ুন: Jitendra Tiwari: অবশেষে স্বস্তি জিতেন্দ্রর, কয়লা মামলায় সিআইডি তদন্তে স্থগিতাদেশ

পাশপাশি এই ইস্যুতে মুখ খুলেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। ট্যুইটারে তিনি লিখেছেন, ‘রামনবমীতে রিভলবার! বিজেপি করছে কী!!! বাংলাকে অশান্ত করার এত চেষ্টা। এগুলোকে খুঁজে গ্রেপ্তার করা হোক।‘

 

এই ঘটনার বিরুদ্ধে শুক্রবার ফেসবুলে কলম তুলে নেন দেবাংশু ভট্টাচার্যও। দেবাংশুও কিন্তু সুকৌশলে তাঁর পোস্ট করেন। কাজিপাড়ার ঘটনায় এখনও পর্যন্ত পুলিস ৩৬ জনকে গ্রেফতার করেছে। পুরো ঘটনার তদন্ত করে দেখেছে পুলিস। জানা যাচ্ছে শুক্রবার আবার নতুন করে অশান্ত হয়েছে কাজিপাড়া। সেখানে মোতায়েন রয়েছে বিরাট পুলিস বাহিনী।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.