নাইট ল্যান্ডিং ব্যাবস্থা চালু করতে চলেছে এয়ার ইন্ডিয়া

কলকাতা থেকে পোর্ট ব্লেয়ার, নৈশ বিমান পরিষেবা চালু করতে চায় এয়ার ইন্ডিয়া। গতকাল হল তার পরীক্ষামূলক উড়ান। মঙ্গলবার ঠিক সন্ধেতে দমদমে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের ভিতর এয়ারবাস ৩১৯ কে ঘিরে তখন বাড়তি তত্‍পরতা।

Updated By: Oct 28, 2015, 09:38 AM IST
নাইট ল্যান্ডিং ব্যাবস্থা চালু করতে চলেছে এয়ার ইন্ডিয়া

ওয়েব ডেস্ক: কলকাতা থেকে পোর্ট ব্লেয়ার, নৈশ বিমান পরিষেবা চালু করতে চায় এয়ার ইন্ডিয়া। গতকাল হল তার পরীক্ষামূলক উড়ান। মঙ্গলবার ঠিক সন্ধেতে দমদমে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের ভিতর এয়ারবাস ৩১৯ কে ঘিরে তখন বাড়তি তত্‍পরতা।

 
রাত ৮ টায় নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পোর্ট ব্লেয়ারের উদ্দেশে রওনা দেয় এয়ার ইন্ডিয়ার এয়ারবাস ৩১৯। ২ ঘণ্টা ১০ মিনিট পর রাতের অন্ধকারে পোর্ট ব্লেয়ারের মাটি ছোঁয় এয়ারবাস ৩১৯। এতদিন যা সম্ভব হোত না, এবার সেটাই চলে এল প্রযুক্তির নাগালে।

পোর্ট ব্লেয়ার বিমানবন্দরে দীর্ঘদিন রাতে বিমান অবতরণের ব্যবস্থা ছিল না। সেপ্টেম্বরে চালু হয় নাইট ল্যান্ডিং ব্যবস্থা। তারপরই কলকাতা-পোর্ট ব্লেয়ার রুটে রাতে বিমান চালানোর সিদ্ধান্ত এয়ার ইন্ডিয়ার। এখন শুধু ডিজিসি-এর অনুমতি মেলার অপেক্ষা। তাহলেই নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে কলকাতা-পোর্ট ব্লেয়ার উড়ান পরিষেবা চালু করবে এয়ার ইন্ডিয়া। দেশের ইতিহাসে যা হবে প্রথম।

.