ইউটিউবে ভিডিও দেখে বাইক চুরি! বাগুইআটিতে ধৃত ৬ পড়ুয়া

প্রতি ক্ষেত্রেই চুরির ধরন বা কায়দা ছিল এক। কিন্তু পুলিস কিছুতেই এই বাইক চুরি চক্রের কিনারা করতে পারছিল না।

Updated By: Mar 28, 2019, 11:54 AM IST
ইউটিউবে ভিডিও দেখে বাইক চুরি! বাগুইআটিতে ধৃত ৬ পড়ুয়া

নিজস্ব প্রতিবেদন : ইউটিউবে ভিডিও দেখে রপ্ত করেছিল চুরির কৌশল। তারপর বছরখানেক ধরে বাইক চুরি করছিল কয়েকজন পড়ুয়া। বাগুইআটি, কেষ্টপুর, রাজারহাট, নিউটাউনের বিভিন্ন এলাকায় বাইক চুরি করছিল চক্রটি। শেষমেশ পুলিসের জালে কীর্তিমানরা। গ্রেফতার করা হয়েছে ৬ পড়ুয়াকে।

চুরি করার পদ্ধতি ছিল চমকপ্রদ। রাস্তায় বা কোনও বাড়িতে বাইক রাখা থাকলে, একজন বাইকের পিছনে বসত। অন্যজন সামনের দিক থেকে বাইকের হ্যান্ডেল ধরে ঘুরিয়ে লক ভেঙে ফেলত। তারপর বাইক নিয়ে সোজা ধাঁ। গত এক বছর ধরে বাগুইআটি থানায় বাইক চুরি নিয়ে একাধিক অভিযোগ দায়ের হয়েছিল। প্রতি ক্ষেত্রেই চুরির ধরন বা কায়দা ছিল এক। কিন্তু পুলিস কিছুতেই এই বাইক চুরি চক্রের কিনারা করতে পারছিল না।

আরও পড়ুন, বাসন্তীতে অস্ত্র কারখানার হদিশ, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

শেষমেশ গোপন সূত্র মারফত বাইক চুরি চক্রের খবর পায় বাগুইআটি থানার পুলিস। চক্রের সঙ্গে জড়িত সন্দেহে সন্দেহভাজন একজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। আর তাতেই চুরির পর্দা ফাঁস হয়ে যায়। কেরামতির কথা জানতে পারে পুলিস। বাইক চুরি চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৬ জন পড়ুয়াকে গ্রেফতার করেছে বাগুইআটি থানার পুলিস। ধৃতদের মধ্যে দুজন আবার নাবালক।

আরও পড়ুন, সায়ন্তন বসুর বক্তব্য নিয়ে জেলাশাসকের রিপোর্ট তলব কমিশনের

পুলিস মনে করছে, শুধু এই ৬ জন নয়। বাইক চুরির সঙ্গে আরও বড় কোনও চক্র জড়িত। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে চক্রের সঙ্গে জড়িত বাকিদের নাগাল পেতে চাইছে পুলিস। ধৃতদের কাছ থেকে প্রায় ১০টি বাইক উদ্ধার করা হয়েছে।

.