Dilip Ghosh: দেশের ৮ রাজ্যে সংগঠনের বড় দায়িত্বে দিলীপ ঘোষ

দলের হিসেব অনুযায়ী দেশজুড়ে ৭৫ হাজার সাংগঠনিকভাবে দুর্বল বুথ রয়েছে

Updated By: May 25, 2022, 05:35 PM IST
Dilip Ghosh: দেশের ৮ রাজ্যে সংগঠনের বড় দায়িত্বে দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন : এরাজ্য বিধানসভা নির্বাচনে যে ফলের আশা দল করেছিল তার ধারেকাছে যেতে পারেনি বিজেপি। তার পর দলে ভাঙনের শব্দ জোরাল হয়েছে। রাজ্য বিজেপির পদ গিয়েছে দিলীপ ঘোষের। এবার সেই দিলীপ ঘোষকে দেশের ৮ রাজ্যে সংগঠন চাঙ্গা করার দায়িত্ব দিল শীর্ষ নেতৃত্বে।

দেশের ৮ রাজ্যে সাংগঠনিকভাবে দুর্বল বলে বেশকিছু বুথকে চিহ্নিত করেছে বিজেপি। ওইসব বুথের হাল ফেরাতে বিশেষ কমিটি গঠন করেছে বিজেপি। তারই বড় দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষকে। দলের হিসেব অনুযায়ী দেশজুড়ে ৭৫ হাজার সাংগঠনিকভাবে দুর্বল বুথ রয়েছে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনের লক্ষ্যে গোটা দেশেই ‘বুথ সশক্তিকরণ অভিযান’ শুরু করছে বিজেপি। আর সেই কর্মসূচিতেই বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, আন্দামান ও উত্তর-পূর্বের ৪ রাজ্য মণিপুর, মেঘালয়, অসম, ত্রিপুরার সংগঠন বৃদ্ধির দায়িত্ব দিলীপকে দিলেন জেপি নাড্ডা।

রাজ্যে বিজেপি সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়ার পর তাঁকে দেওয়া হয় সর্ব ভারতীয় সহ-সভাপতির পদ। রাজ্যে তাঁর জায়গায় আসেন সুকান্ত মজুমদার। কিন্তু দিলীপ ঘোষ ওই পদে আসার পর তাঁর গুরুত্ব স্বাভাবিকভাবেই অনেকটাই কমে য়ায়। এবার ৮ রাজ্যের দায়িত্ব পাওয়ার পার রাজ্য সংগঠন থেকে তাঁর দূরত্ব আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।

 আরও পড়ুন-Siliguri Mahakuma Parishad Election: GTA নির্বাচনের দিনই শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটগ্রহণ, শীঘ্রই বিজ্ঞপ্তি জারি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.