TMC-কে রুখতে 'উমা' রূপে BJP-র প্রমীলাবাহিনী, মোদীর জন্মদিনেই উদ্যোগ

১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। ওই দিন থেকে রাজ্যের মহিলাদের আত্মরক্ষার প্রশিক্ষণ দিতে শুরু করছে রাজ্য বিজেপি।

Reported By: অঞ্জন রায় | Updated By: Sep 15, 2020, 06:30 PM IST
TMC-কে রুখতে 'উমা' রূপে BJP-র প্রমীলাবাহিনী, মোদীর জন্মদিনেই উদ্যোগ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মহিলাদের আত্মরক্ষার পাঠ দিতে চলেছে বিজেপি (BJP)। ১৭ সেপ্টেম্বর থেকে জেলায় জেলায় শুরু হচ্ছে প্রশিক্ষণ শিবির। বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পলের দাবি, তৃণমূলের হাত থেকে মহিলাদের বাঁচাতে উদ্যোগ। দলমত নির্বিশেষে মহিলারা অংশ নিতে পারেন। 

১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। ওই দিন থেকে রাজ্যের মহিলাদের আত্মরক্ষার প্রশিক্ষণ দিতে শুরু করছে রাজ্য বিজেপি। যার পোশাকি নাম 'উমা'। ওইদিনই মহালয়া।  আর এক মাস পরে, অক্টোবরে দুর্গাপুজো। আদিশক্তির রূপ দুর্গা যিনি মহিষাসুরকে বধ করছেন। নারীর ক্ষমতায়নের প্রতীক। সেই দুর্গাই আবার কৈলাসে উমা, শিবের স্ত্রী। বাংলার নারীদের মধ্যে দুর্গাকে জাগাতে এই কর্মসূচি বলে দাবি বিজেপির।                  

মহিলাদের আত্মরক্ষার পাঠে ব্যাগে ছুরি, লঙ্কা ও গোলমরিচের গুঁড়ো ইত্যাদি রাখার পরামর্শ দেওয়া হবে। সেগুলির ব্যবহারও শেখানো হবে প্রশিক্ষণ কর্মসূচিতে। বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পলের কথায়,''উপায় নেই, এটা করতে হচ্ছে। তৃণমূলের হাত থেকে আত্মরক্ষার জন্যই করছি। মহিলা মোর্চার সদস্য ছাড়াও অন্যরাও যোগ দিতে পারেন। রাজ্যের প্রতিটি জেলাতেই প্রশিক্ষণ দেওয়া হবে।''   


        
রাজ্য বিজেপির মহিলা মোর্চার ক্ষেত্রে বিষয়টি নতুন হলেও গেরুয়া শিবিরের নয়। বজরং দলের প্রমীলা শাখা দুর্গাবাহিনীতে মহিলাদের অস্ত্র থেকে লাঠি চালানোর প্রশিক্ষণ দেওয়া হয়। 

আরও পড়ুন- সেপ্টেম্বরে ২ দিনের সফরে কলকাতায় মোহন ভাগবত, দেবেন একুশের পাঠ

.