BJP Manifesto: অন্নপূর্ণা ক্যান্টিনে ৫ টাকায় খাবার, রেশনে সস্তায় ডাল-নুন-চিনি

বামেদের শ্রমজীবী ক্যান্টিন, মমতার 'মা' প্রকল্পের ধাঁচে ভোটের (Bengal election 2021) আগে বিজেপির সংকল্পপত্রে (BJP Manifesto) অন্নপূর্ণা ক্যান্টিন। 

Updated By: Mar 21, 2021, 10:38 PM IST
BJP Manifesto: অন্নপূর্ণা ক্যান্টিনে ৫ টাকায় খাবার, রেশনে সস্তায় ডাল-নুন-চিনি

নিজস্ব প্রতিবেদন: করোনাকালে সময় শ্রমজীবী ক্যান্টিন খুলেছিল বামেরা। ভোটের ঠিক আগে 'মা' প্রকল্পের সূচনা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই প্রকল্পে ৫ টাকায় দুবেলা খাবার দেওয়া হচ্ছে। সেই ধাঁচেই রবিবার অমিত শাহ (Amit Shah) ঘোষণা করলেন, রাজ্যেজুড়ে তৈরি হবে অন্নপূর্ণা ক্যান্টিন। দিনে তিনবার ৫টাকায় পাওয়া যাবে খাবার। এর পাশাপাশি রেশন চাল, গমের সঙ্গে থাকছে ন্যূনতম দামে ডাল, চিনি ও লবণ। 

বিজেপির সংকল্পপত্র (BJP Manifesto) প্রকাশ করে অমিত শাহ (Amit Shah) জানান,'রাজ্যজুড়ে অন্নপূর্ণা ক্যান্টিন খোলা হবে। দিনে তিন বার ৫ টাকা মিলবে খাবার।' তৃতীয়বার ক্ষমতায় ফিরলে দুয়ারে দুয়ারে রেশন পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপির সংকল্পপত্রে গণবণ্টন ব্যবস্থায় ন্যূনতম মূল্যে ডাল-নুন দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। সংকল্পপত্রে বলা হয়েছে, পিডিএসকে সার্বজনীন করে সমস্ত নাগরিকদের কাছে পৌঁছে দেওয়া হবে। যোগ্য পিডিএস সুবিধাভোগীদের জন্য ভর্তুকিযুক্ত রেশন। চাল বা গম প্রতি কেজি ১ টাকা। ৩০ টাকা কেজিতে ডাল। লবণ প্রতি কেজি ৩ টাকা। এবং চিনি প্রতি কেজি ৫ টাকায়।

তৃণমূলকে খোঁচা দিয়ে এ দিন অমিত শাহ (Amit Shah) বলেন, 'রেশনে আর কোনও চুরি হবে না। লাগবে না কাটমানি।'

আরও পড়ুন- BJP Manifesto: চাকরিতে ৩৩% সংরক্ষণ, নিখরচায় পড়াশুনো, বাসে ফ্রি, ১৮ বছরে ২ লক্ষ,মহিলা মন জয়ে BJP