Bikash Mishra: 'দেশ ছাড়তে পারবে না', কয়লাকাণ্ডে জামিন পেল বিকাশ মিশ্র

কয়লা ও গোরুপাচারকাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্র এখনও ফেরার। গত বছরের ডিসেম্বরে তার ভাই বিকাশকে গ্রেফতার করে সিবিআই।

Updated By: Sep 30, 2022, 09:38 PM IST
Bikash Mishra: 'দেশ ছাড়তে পারবে না', কয়লাকাণ্ডে জামিন পেল বিকাশ মিশ্র

অর্ণবাংশু নিয়োগী: কয়লাকাণ্ডে জামিন পেলেন বিকাশ মিশ্র। কীভাবে? ৫ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে। মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ভাইকে শর্তসাপেক্ষে জামিন দিল হাইকোর্ট। বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চের নির্দেশ, আপাতত দেশ ছাড়তে পারবে না বিকাশ। কলকাতা পুর এলাকায় থাকতে হবে তাঁকে। কয়লা পাচার মামলায় হাজিরা দিতে হবে আসানসোল আদালতে।

কয়লা ও গোরুপাচারকাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্র এখনও ফেরার। প্রায় একমাস ধরে দিল্লিতে গা-ঢাকা দিয়েছিল তাঁর ভাই বিকাশ। ২০২১-র মার্চে দিল্লি থেকেই তাকে গ্রেফতার করেছিল ইডি। সিবিআই ও ইডি সূত্রে খবর, বিনয়ের হয়ে ব্যবসার যাবতীয় কাজ করত বিকাশ। কোথায় কোথায় টাকা যেত? কয়লাকাণ্ডে আরও কারা জড়িত? সবই জানে সে। শেষপর্যন্ত অবশ্য ধৃতকে জামিন দেয় আদালত। ছাড়ার পর ফের আদালতে আগাম জামিনের আবেদন করে বিকাশ। সেই আবেদন খারিজ হওয়ার পর, গত বছরের ডিসেম্বরে বিকাশ মিশ্রকে গ্রেফতার করে সিবিআই। এখন জেল হেফাজতে রয়েছে সে। কয়েক মাস আগেই বিকাশের জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল আসানসালোর সিবিআই আদালত। 

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কয়লাকাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্র? সিবিআই ও ইডি একযোগে তদন্ত শুরু করার পরই দেশ ছেড়ে পালায় সে। এখন প্রশান্ত মহাসাগরের দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে বিনয় রয়েছে বলে খবর। স্রেফ রেড কর্নার নোটিশ নয়, বিনস মিশ্রের খোঁজ দিতে পারলে, ১ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছে সিবিআই। আইনজীবী মারফৎ হাইকোর্টে বিনয় জানিয়েছে, CBI ও ED যদি প্রতিশ্রুতি দেয়, যে গ্রেফতার করা হবে না এবং ভিসা সংক্রান্ত ব্যাপারে সহযোগিতা করা হয়, তাহলেই দেশে ফিরবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.