গরু পাচারকাণ্ড : বিনয় মিশ্রের বাজেয়াপ্ত ল্যাপটপ ও ফোনে গুরুত্বপূর্ণ সূত্রের হদিশ

সেপ্টেম্বর মাসে ওই ল্যাপটপ ও মোবাইল ফোন থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ ডেটা মুছে দেওয়া হয়। 

Updated By: Jan 2, 2021, 03:23 PM IST
গরু পাচারকাণ্ড : বিনয় মিশ্রের বাজেয়াপ্ত ল্যাপটপ ও ফোনে গুরুত্বপূর্ণ সূত্রের হদিশ

নিজস্ব প্রতিবেদন : গরু পাচারকাণ্ডে মিলল গুরুত্বপূর্ণ তথ্যপ্রমাণ। বিনয় মিশ্রর (Binay Mishra) বাড়ি থেকে মিলল গুরুত্বপূর্ণ সূত্র। সিবিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে। বিনয় মিশ্রের বাড়ি থেকে ৩টে ল্যাপটপ ও ৩টে স্মার্টফোন বাজেয়াপ্ত করেছে সিবিআই (CBI)। তা থেকেই মিলেছে গুরুত্বপূর্ণ সূত্র।

সিবিআই সূত্রে খবর, সেপ্টেম্বর মাসে ওই ল্যাপটপ ও মোবাইল ফোন থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ ডেটা মুছে দেওয়া হয়। ডিলিট করে দেওয়া হয় হোয়াটসঅ্যাপ চ্যাট। এমনটাই দাবি করেছে সিবিআই-এর টেকনিক্যাল বিশেষজ্ঞ দল। মুছে দেওয়া ডেটার কিছু কিছু পুনরায় উদ্ধার করেছেন বিশেষজ্ঞরা। তবে মুছে দেওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট এখনও পুনরুদ্ধার করা সম্ভব হয়নি। সেগুলি পুনরায় উদ্ধার করার জন্য চণ্ডীগড়ের সেন্ট্রাল ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। এইসব মুছে দেওয়া ডেটা থেকে পাচারকাণ্ডের গুরুত্বপূর্ণ সূত্র মিলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, ব্যবসায়ী বিনয় মিশ্রকে ৪ জানুয়ারি নিজাম প্যালেসে হাজিরার জন্য ইতিমধ্যেই নোটিস পাঠিয়েছে সিবিআই (CBI)। বৃহস্পতিবার সকালে ৭ ঘণ্টা ধরে বিনয় মিশ্রের ৩টি ডেরায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারীরা। তাঁর লেকটাউন, রাসবিহারী ও চেতলার বাড়িতে তল্লাশি চালানো হয়। যদিও বিনয় মিশ্রর খোঁজ মেলেনি। গরু পাচারকাণ্ডে ধৃত এনামুল হক ও বিএসএফ আধিকারিক সতীশ কুমারকে জেরা করেই বিনয় মিশ্রের (Binay Mishra) নাম উঠে আসে। সূত্রের খবর, দুবাইতে গা ঢাকা দিয়েছেন বিনয় মিশ্র।

আরও পড়ুন, রাজ্যে শুরু বহু প্রতীক্ষিত করোনার ভ্যাকসিনের ড্রাই রান, প্রথম মহড়া হাসিরানি সরকারের

.