গুরুগ্রামে ৮ কোটির হোটেল; ভারতে বেনামে একাধিক সম্পত্তি, হাওয়ালা যোগও রয়েছে হান-এর!

গুরুগ্রামে হোটেল ছাড়াও ভারতে বেনামে একাধিক সম্পত্তি রয়েছে হান জানুইয়ের!

Updated By: Jun 17, 2021, 06:48 PM IST
গুরুগ্রামে ৮ কোটির হোটেল; ভারতে বেনামে একাধিক সম্পত্তি, হাওয়ালা যোগও রয়েছে হান-এর!

নিজস্ব প্রতিবেদন: মালদহে ধৃত চিনা নাগরিক কোনও সাধারণ ব্যক্তি নয় এমনটাই মনে করছেন গোয়েন্দারা। কালিয়াচকে সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার আগেও ভারতে এসেছিল সে। শুধু তাই নয়, গুরুগ্রামে একটি হেটেলেরও মালিক ধৃত হান জানুই নামে ওই চিনা নাগরিক।

আরও পড়ুন-ভারী বৃষ্টিতে দার্জিলিংয়ের একাধিক জায়গায় ধস, বিজনবাড়িতে দুর্ভোগে ৩০ পরিবার    

উল্লেখ্য, জিজ্ঞাসাবাদ করার জন্য হান জানুইকে গতকালই ১০ দিনের হেফাজতে পেয়েছে রাজ্য এসটিএফ। তদন্ত উঠে এসেছে ২০১৯ সালে গুরুগ্রামে(Gurugram) ৮ কোটি টাকায় একটি হোটেল কেনে হান জানুই। ওই বিপুল পরিমান টাকা তার কাছে এল কোথা থেকে। এখানেই উঠে আসছে তার সঙ্গে হাওয়ালা যোগের তত্ত্ব। হোটেল ব্যবসাকে সামনে রেখে এই উপমহাদেশে কি হাওয়ালার ব্যবসা চালাতো হান? এমন আশঙ্কার কথাও উড়িয়ে দিচ্ছেন না গোয়েন্দারা।

আরও পড়ুন-Mukul-এর বিধায়ক পদ খারিজ করতে তৎপর Suvendu, বিধায়সভায় তৈরি হল রণকৌশল

গুরুগ্রামে হোটেল ছাড়াও ভারতে বেনামে একাধিক সম্পত্তি রয়েছে হান জানুইয়ের। এমনটাই মনে করা হচ্ছে। সেগুলো কোথায় কার নামে রয়েছে তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।  সাইবার হানার পাশাপাশি, এদেশের আর্থ সামাজিক ব্যবস্থাকেও প্রভাবিত করার কোনও ষড়যন্ত্র হানের ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)