বন্যা ত্রাণ নিয়ে মুখ্যমন্ত্রীর ডাকা সর্বদল বৈঠকে যাচ্ছেন বামেরা, দূরে থাকছেন রাহুল, যাবেন না অধীর

Updated By: Aug 17, 2015, 08:57 PM IST
বন্যা ত্রাণ নিয়ে মুখ্যমন্ত্রীর ডাকা সর্বদল বৈঠকে যাচ্ছেন বামেরা, দূরে থাকছেন রাহুল, যাবেন না অধীর

বন্যা ত্রাণ বিলি নিয়ে কাল সর্বদল ডেকেছেন মুখ্যমন্ত্রী। বৈঠকে যাচ্ছেন বামেরা। অধীর চৌধুরী জানিয়ে দিয়েছেন, বনধ থাকায় যেতে পারছে না তিনি। নিজে না গেলেও প্রতিনিধি পাঠাচ্ছেন রাহুল সিনহা।

মুখ্যমন্ত্রীর চেয়ারে বসার পর থেকেই কার্যত বিরোধী দলগুলিকে গুরুত্বই দিতেন না তিনি। বামেদের বলতেন দশ বছর চুপ করে বসে থাকতে। কংগ্রেসও তথৈবচ। তাঁর কথায় সব হ-য-ব-র-ল দল। কিন্তু, বন্যাত্রাণ বিলি নিয়ে বিতর্কে পড়ার পর এবার সেই হ-য-ব-র-ল দলদেরকেই ডেকে পাঠাল নবান্ন। মঙ্গলবার সর্বদল বৈঠক। এর আগে সব দলের বিধায়কদের নিয়ে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। আমন্ত্রণ জানানো হয়েছিল পরিষদীয় দলগুলিকে। এবার ডাকা হয়েছে রাজনৈতিক দলগুলিকে। বামেদের সব দলগুলিকে চিঠি পাঠানো হয়েছে। মুখ্যসচিবের চিঠি পেয়েছেন প্রদেশ কংগ্রস সভাপতি অধীর চৌধুরীও। যদিও মুখ্যসচিবকে চিঠি পাঠিয়ে অধীর চৌধুরী জানিয়ে দিয়েছেন, বনধ থাকায় তিনি বৈঠকে থাকতে পারবেন না। চিঠির প্রাপ্তিস্বীকার করে রাহুল সিনহা জানিয়ে দিয়েছেন, প্রতিনিধি পাঠাবেন সর্বদলে।

বন্যার জল নামলেও এখনও বহু মানুষ ফিরতে পারেননি বাড়িতে। বহু মানুষের এখনও মাথা গোঁজার ঠাঁই নেই। ত্রাণ নিয়ে বিভিন্ন মহল থেকে অভাব অভিযোগ আসতে শুরু করেছে। একসময় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন সব সাহায্য রাজ্য সরকারই করবে। কিন্তু যা পরিস্থিতি, তাতে সবদলকে ডাকা ছাড়া মুখ্যমন্ত্রীর অন্য কোনো পথ খোলা নেই, দাবি বিরোধীদর।