Kolkata Fire Update: চিহ্নিত গোডাউনের দুই মালিক, হাইপাওয়ার কমিটি গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর

পরিবারের তরফে জানানো হয় যে দুই ভাই অসুস্থ থাকায় তারা কোনও কথা বলবেন না।  

Updated By: Mar 13, 2022, 02:23 PM IST
Kolkata Fire Update: চিহ্নিত গোডাউনের দুই মালিক, হাইপাওয়ার কমিটি গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ১৭ ঘণ্টা পরে নিয়ন্ত্রনে এল ট্যাংরার গুদামের আগুন। সারা রাত কাজ করে আগুন নিয়ন্ত্রন করেছেন দমকল কর্মীরা। 

এই ঘটনায় কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে হাইপাওয়ার কমিটি গড়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিস, দমকল এবং পুরসভাকে নিয়ে তৈরি হবে এই কমিটি। কলকাতার ঘিঞ্জি এলাকায় কতগুলি কারখানা অথবা গুদাম রয়েছে খতিয়ে দেখবে এই কমিটি। তদন্ত রিপোর্ট জমা পড়বে নবান্নে।

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, "মুখ্যমন্ত্রী আমাকে একটা নির্দেশ দিয়েছেন। একটা হাইপাওয়ার কমিটি তৈরি করার। পুলিস, দমকল এবং পুরসভাকে নিয়ে। কলকাতার ঘিঞ্জি এলাকায় কতগুল কারখানা আছে অথবা অথবা গোডাউন আছে এবং তাঁদের অগ্নিকাণ্ডের সম্ভাবনা কতটা তা খতিয়ে দেখে রিপোর্ট রেডি করতে হবে। সেই অনুযায়ী দমকল তার পারমিশন নিয়েছে কিনা দেখতে হবে।" 

আরও পড়ুন: Kolkata Fire Update: ট্যাংরায় এখনও জ্বলছে গোডাউনের আগুন, তীব্রতা কমলেও ধোঁয়ায় ঢেকে রয়েছে এলাকা

অন্যদিকে এই গুদামের মালিক কলুটলার বাসিন্দা মনসুর আহমেদ এবং মকবুর আহমেদ টানা ১০-১২ বছর ধরে এই ঘিঞ্জি এলাকায় গোডাউন চালাচ্ছেন বলে জানা গেছে। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে পুলিস এমনটাই জানা গেছে। 

এলাকায়া ওই দুজনের পরিচয় "রাজা ভাই" এবং "হিরা ভাই" নামে। অগ্নিনির্বাপণ ব্যবস্থা কী ছিল, দমকলের ছাড়পত্র ছিল কিনা, মেয়াদ উত্তীর্ণ অগ্নিনির্বাপক যন্ত্র কেন ব্যবহার করা হয়েছিল। এই সব প্রশ্নও উঠে আসছে অগ্নিকাণ্ডের পরে। প্রশ্ন উঠছে কেন গুদামে ছিলনা ইমারজেন্সি এক্সিট অথবা পর্যাপ্ত জল। 

যদিও পরিবারের তরফে জানানো হয় যে দুই ভাই অসুস্থ থাকায় তারা কোনও কথা বলবেন না।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.