করোনা রুখতে কলকাতা বিমানবন্দরের এটিসিতে চলল হোম-যজ্ঞ

দেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার এগারোটা নাগাদ ওই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে  ৪৭১। মৃতের সংখ্যা ৯

Updated By: Mar 23, 2020, 11:32 PM IST
করোনা রুখতে কলকাতা বিমানবন্দরের এটিসিতে চলল হোম-যজ্ঞ

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ রুখতে কলকাতা বিমানবন্দর বন্ধ করার দাবি জানিয়েছিল রাজ্য। মঙ্গলবার থেকে সেটাই করছে কেন্দ্র। এরকম এক অবস্থায় করোনা মোকাবিলায় অন্য রাস্তা নিতেও কসুর করছে না কলকাতা বিমানবন্দরের এটিসি। করোনা রুখতে এটিসির অন্দরে চলল হোম-যজ্ঞ।

আরও পড়ুন-পরিবারকে দেওয়া হবে না করোনা আক্রান্তের মৃতদেহ, দ্রুত সৎকারের নির্দেশ মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, এর আগে কলকাতার জোড়াবাগানে বিজেপি নেতা করোনা রুখতে সকলকে গোমূত্র পানের পরামর্শ দেন। এমনকি গোমূত্র পান করিয়েও দেন বেশ কয়েকজনকে। সেই দলে কর্তব্যরত এক ট্রাফিক পুলিশও ছিলেন। এই বৈজ্ঞানিক উপায়কে সমর্থন জানিয়ে ছিলেন বিজেপি নেতারা। যা নিয়ে সোশ্যাল মিডিয়া থেকে সমাজের সর্বস্তরে নিন্দা সমালোচনার শিকার হতে হয়েছিল বিজেপিকে। তারপরেও দমে না গিয়ে নিমপাতার নিদান দেন দিলীপ ঘোষ।

সোমবার সব কিছুকে ছাড়িয়ে গেল এটিসির ভিতরে করোনা সংক্রমণ রুখতে হোম যজ্ঞের ঘটনা। জানা গিয়েছে, করোনায় বিশ্বজুড়ে মৃত্যু রুখতে ও সংক্রমণ না ছাড়ানোর প্রার্থনা নিয়ে এটিসিতে কর্মরতরা এদিন হোম যজ্ঞে অংশ নেন।

এদিকে, দেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার এগারোটা নাগাদ ওই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে  ৪৭১। মৃতের সংখ্যা ৯। এর মধ্যে মহারাষ্ট্র ও কেরলে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে এই সংখ্যা ৭১ ও কেরল সংখ্য়াটি হল ৬০। কর্ণাটক ও উত্তরপ্রদেশ রয়েছে তিনিশোর কোটায়।

আরও পড়ুন-চায়ের দোকানে আড্ডা? এলাকায় অবাধ বিচরণ? জানুন লকডাউন অমান্যে শাস্তি কী

 পরিস্থিতি বিবেচনা করে ইতিমধ্যেই রাজ্যে কার্ফু জারি করেছে পঞ্জাব, মহারাষ্ট্র ও দিল্লি সরকার। সবারই বক্তব্য মানুষ ঘরবন্দি থাকা তো দূরের কথা বাইরে মানুষ ঘরে থেকে বেরিয়ে পড়ছেন। এদের রুখতেই এই ব্যবস্থা। পঞ্জাব সরকার জানিয়েছে, বিদেশে থেকে রাজ্যে ফিরে এসেছেন ৯০,০০০ মানষে। এদের আইসোলেশনে রাখাতে বিপুল অর্থের প্রয়োজন। এর জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছে তারা।

.