চাঙ্গির হাত ধরে রাজ্যে শিল্প আসুক চাইছেন মুখ্যমন্ত্রী

Updated By: Aug 12, 2014, 09:55 PM IST
চাঙ্গির হাত ধরে রাজ্যে শিল্প আসুক চাইছেন মুখ্যমন্ত্রী

কলকাতা: দুর্গাপুরে অন্ডাল বিমাননগরী প্রকল্পকে সামনে রেখে সিঙ্গাপুর সফরে লগ্নি টানতে চাইছেন মুখ্যমন্ত্রী। চাঙ্গির হাত ধরেই অন্ডালের শিল্পসম্ভাবনা নতুন মোড় নিয়েছে। শুধু অন্ডালে নয় গোটা রাজ্যেই বিনিয়োগের জোয়ার আসুক। চাইছেন মুখ্যমন্ত্রী। প্রকল্পের অন্যতম কর্ণধারের আশা চাঙ্গির সাফল্য রাজ্যের বিনিয়োগ মানচিত্রকে বদলে দেবে।

রাজ্যে এই মুহুর্তে সবথেকে বড় বিদেশি বিনিয়োগ এসেছে সিঙ্গাপুরের সংস্থা চাঙ্গির হাত ধরে। বর্ধমানের অন্ডালে বিমাননগরী গড়ে তোলার কারিগর এই সংস্থা। প্রকল্পের কাজ শেষ। বাণিজ্যিকভাবে বিমান চলাচল শুরু হবে ফেব্রুয়ারিতেই।সিঙ্গাপুরের শিল্পপতিদের আস্থা অর্জনে চাঙ্গির এই প্রকল্পকেই সেখানে শোকেস করতে চাইছে সরকার।  এই প্রকল্পের অন্যতম কর্ণধার পার্থ ঘোষের দাবি চাঙ্গির সাফল্য রাজ্যে সিঙ্গাপুরের বিনিয়োগ টানতে যথেষ্ট সাহায্য  করবে।

রাজ্যে বিনিয়োগ টানাই নয়,বেঙ্গল এরিট্রোপলিসের এই প্রকল্প অন্ডালে শিল্পায়নের জোয়ার আনবে বলে মনে করছেন প্রকল্পের কর্ণধার। ইতিমধ্যেই বিমাননগরীর শিল্পতালুকে টাকা ঢালতে শুরু করেছে দেশি-বিদেশি একাধিক সংস্থা।  

অন্ডাল বিমানবন্দর থেকে উড়ান চালু করলে বিশেষ সুবিধে পাবে বিমান সংস্থাগুলি। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো সেক্ষেত্রে বিমানের জ্বালানির ওপর তিনবছরের জন্য বিক্রয় করে ছাড় মিলবে। সরকারের এই সিদ্ধান্তের ফলে পূর্বভারতের অন্যতম রি ফুয়েলিং সেন্টার হিসেবে গড়ে উঠতে পারে অন্ডাল বিমানবন্দর।

রাজ্যের পরিকাঠামোকে ঢেলে সাজাতে দরকার বিনিয়োগ। সিঙ্গাপুরে চাঙ্গির এই প্রকল্পের সাফল্য ঠিকঠাকভাবে তুলে ধরতে পারলে রাজ্যে লগ্নির অভাব হবে না বলেই মনে করছেন শিল্পপতিরা।

 

.