East West Metro: শনিতেই ট্রায়াল, Sector V থেকে Sealdah ছুটবে মেট্রো

পুজোর আগেই শিয়ালদহে মেট্রো?

Updated By: Jul 29, 2021, 03:55 PM IST
East West Metro: শনিতেই ট্রায়াল, Sector V থেকে Sealdah ছুটবে মেট্রো

নিজস্ব প্রতিবেদন: আরও একধাপ গড়াল ইস্ট-ওয়েস্ট মেট্রোর (East West Metro) চাকা। এবার সেক্টর ৫ (Sector V) থেকে শিয়ালদহ (Sealdah) পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রান (Trial Run) শুরু হতে চলেছে। শনিবার থেকেই শুরু হবে ট্রায়াল রান। সূত্রের খবর, ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত একদিকে সুড়ঙ্গ তৈরির কাজ পুরোপুরি শেষ। রেললাইন পাতা থেকে থার্ড রেল বসানোর কাজও শেষ হয়ে গিয়েছে। শুরু করা হয়েছে চার্জিংও। বর্তমানে সল্টলেক সেক্টর ৫ থেকে ফুলবাগান পর্যন্ত চলাচল করছে মেট্রো (Metro Rail)। 

অপরদিকে প্রায় শেষ শিয়ালদহ মেট্রো স্টেশনের কাজও। মেট্রোরেল সূত্রের খবর, শনিবারই ট্রায়াল রানে সেক্টর ৫ থেকে শিয়ালদহ পরীক্ষামূলকভাবে ছুটবে যাত্রীবিহীন মেট্রো। সব ঠিক থাকলে পুজোর পরেই যাত্রীসাধারণের জন্য খোলা যেতে পারে শিয়ালদহ স্টেশন। দ্রুত চালুর জন্য অবশ্য সবদিকই খতিয়ে দেখছে মেট্রোরেল কর্তৃপক্ষ। 

আরও পড়ুন: চোখে কালো কাপড়, কালো ঘোড়ার পিঠে Madan Mitra, Pegasus ইস্য়ুতে অভিনব প্রতিবাদ

প্রসঙ্গত, শিয়ালদহ স্টেশন সংযোগের ফলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর গুরুত্ব যে আরও বাড়বে তাতে সন্দেহ নেই। এর ফলে পূর্ব রেলের শিয়ালদহ উত্তর ও দক্ষিণ শাখার যাত্রীরা তো বটেই, সহজেই সল্টলেকের বিভিন্ন প্রান্তে পৌঁছতে পারবেন সিংহভাগ যাত্রী।

আরও পড়ুন: নাইট কার্ফু অমান্য, হুক্কা বারে অভিযান চালিয়ে গ্রেফতার ১০

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)