বার ব্যবসায়ী জগজিত্ সিংয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করল ইডি

নারীপাচার ও হাওয়ালা কারবারের অভিযোগে বার ব্যবসায়ী জগজিত্ সিংয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তদন্তে নেমে জগজিত্ ও তাঁর সহযোগীদের বেশ কয়েকটি ঠিকানায় তল্লাশি চালিয়েছেন গোয়েন্দারা। বেআইনি ভাবে বার চালানোর অভিযোগে ইতিমধ্যে জেলে বন্দি রয়েছেন জগজিত্। গোটা পশ্চিমবঙ্গে তাঁর ৫০টির ওপর বার রয়েছে। 

Updated By: Jun 7, 2018, 04:04 PM IST
বার ব্যবসায়ী জগজিত্ সিংয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করল ইডি

নিজস্ব প্রতিবেদন: নারীপাচার ও হাওয়ালা কারবারের অভিযোগে বার ব্যবসায়ী জগজিত্ সিংয়ের বিরুদ্ধে তদন্ত শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তদন্তে নেমে জগজিত্ ও তাঁর সহযোগীদের বেশ কয়েকটি ঠিকানায় তল্লাশি চালিয়েছেন গোয়েন্দারা। বেআইনি ভাবে বার চালানোর অভিযোগে ইতিমধ্যে জেলে বন্দি রয়েছেন জগজিত্। গোটা পশ্চিমবঙ্গে তাঁর ৫০টির ওপর বার রয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে ইডির গোয়েন্দারা বিধাননগর ও ভবানীপুরে জগজিতের ঠিকানায় হানা দেন। নারীপাচার ও হাওয়ালা কারবার ছাড়াও ক্রিকেটজুয়ার চক্র চালানোর অভিযোগ রয়েছে জগজিতের বিরুদ্ধে। গোয়েন্দাদের দাবি, নোটবাতিলের সময় নিজের বিপুল কালো টাকা নানা অবৈধ উপায়ে বদলে নিয়েছেন ওই ব্যবসায়ী। এমনকী একাধিক প্রভাবশালী ব্যক্তির টাকাও বদলাতে সাহায্য করেছেন তিনি। 

দুই স্ত্রী নিয়ে একসঙ্গে সংসার! লাঠি দিয়ে পিটিয়ে মারলেন দ্বিতীয় স্ত্রী

এছাড়া নারীপাচার ও জোর করে দেহব্যবসায় নামানোর অভিযোগ রয়েছে জগজিতের বিরুদ্ধে। সেসব অভিযোগের তদন্ত চালাচ্ছে কলকাতা, বিধাননগর ও জেলা পুলিস। আর্থিক কেলেঙ্কারির তদন্তে ইডি যোগ দেওয়ায় জগজিতের দুর্দিন আরও বাকি রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

.