Bratya Basu: শিক্ষক নিয়োগ নিয়ে তৎপরতা, জরুরি বৈঠক ডাকলেন শিক্ষামন্ত্রী

সূত্রের খবর, দুপুর তিনটে থেকে বিকাশ ভবনে এই বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠকে উপস্থিত থাকার কথা মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ও এসএসসি চেয়ারম্যানের। বঞ্চিতদের জন্য সৃষ্টি করা অতিরিক্ত পদে কারা চাকরি পাবেন সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তও নেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। 

Updated By: Sep 13, 2022, 02:48 PM IST
Bratya Basu: শিক্ষক নিয়োগ নিয়ে তৎপরতা, জরুরি বৈঠক ডাকলেন শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: শিক্ষক নিয়োগ,বঞ্চিত চাকরিপ্রার্থীদের নিয়োগ সহ একাধিক বিষয় নিয়ে সিদ্ধান্ত নিতে বিজেপির নবান্ন অভিযানের দিনই জরুরি বৈঠক ডাকলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সূত্রের খবর, দুপুর তিনটে থেকে বিকাশ ভবনে এই বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠকে উপস্থিত থাকার কথা মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি ও এসএসসি চেয়ারম্যানের। বঞ্চিতদের জন্য সৃষ্টি করা অতিরিক্ত পদে কারা চাকরি পাবেন সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তও নেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। 

প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে ইতিমধ্যে অর্থ দফতরে ছাড়পত্র পেয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। মনে করা হচ্ছে সেই বিষয় নিয়েও এদিনের বৈঠকে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উচ্চ প্রাথমিকের নিয়োগ বিষয় নিয়েও এদিনের বৈঠকে পর্যালোচনা করবেন শিক্ষা মন্ত্রী। নবম - দশম ও একাদশ - দ্বাদশ স্তরেও নিয়োগ নিয়ে ইতিমধ্যেই তৎপরতা শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির তদন্ত চালাচ্ছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই এবং ইডি। আর এরই মধ্যে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের নিয়োগ সংক্রান্ত যে জট তৈরি হয়ে রয়েছে, তা কাটাতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। 

কিছুদিন আগেও ২০১৪ ও ২০১৭ সালের টেট উত্তীর্ণদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করলেন শিক্ষামন্ত্রী। বৈঠক ইতিবাচক দাবি করেও, সকলের নিয়োগের নিশ্চয়তা দিতে পারেননি ব্রাত্য বসু। তবে দু'টি স্তরে নিয়োগের জন্য কত সংখ্যক শূন্য পদে রয়েছে, হাইকোর্টে তা ইতিমধ্যেই জানিয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। প্রতিটি জেলা থেকে শূন্য পদের তালিকা ও ইতিমধ্যেই চেয়ে পাঠানো হয়েছে। সেক্ষেত্রে পুজোর পরপরই এসএসসির মাধ্যমে নিয়োগ নিয়ে বিজ্ঞাপন দেওয়া যায় নাকি তা নিয়ে কমিশনের মতামত এই দিনের বৈঠকে শুনবেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন, BJP Nabanna Abhiyan: 'মমতা লেডি কিম, উত্তমকুমার ডিজি', তীব্র কটাক্ষ শুভেন্দুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.