Mamata Banerjee: 'বড় ইনস্টিটিউট চালাতে গেলে ভুল হতেই পারে...মধ্য রাতে হানা কেন?', মমতার নিশানায় ইডি

Mamata Banerjee: বিজেপিকে কাঠগড়ায় তুলে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, মহারাষ্ট্রের মতো বাংলায় সরকার ভাঙার ছক কষছে বিজেপি। একই সঙ্গে তৃণমূল নেত্রীর চ্যালেঞ্জ, ২০২৪ সালে বিজেপি ক্ষমতায় আসবে না।

Updated By: Jul 27, 2022, 03:09 PM IST
Mamata Banerjee: 'বড় ইনস্টিটিউট চালাতে গেলে ভুল হতেই পারে...মধ্য রাতে হানা কেন?', মমতার নিশানায় ইডি

সুতপা সেন: নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। এরই মধ্যে ফের একবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, "২১ তারিখ বড় মিছিলের পর, ২ তারিখ কোনও ঘটনা ঘটলে নিশ্চয়ই আপনি ব্যবস্থা নেবেন। মধ্য রাতে কেন? ভোর পাঁচটায় কেন? এতগুলো একদিনে পেয়ে গেলেন।" একই সঙ্গে মুখ্যমন্ত্রীর তোপ, এজেন্সিকে দিয়ে টাকা লুট করে দেশটাকে লুটেরায় পরিণত করেছে কেন্দ্রীয় সরকার।

বুধবার একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, "আর কোনও কাজ নেই, কেবল দু-চারটে এজেন্সিকে দিয়ে সরকারকে জব্দ করাও। স্তব্ধ করো।" তোপ দেগে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, রাজ্য সরকার শিল্প চায়, কিন্তু কেন্দ্রীয় সরকার চায় না। রাজ্য সরকার চাকরি চায়, কেন্দ্রীয় সরকারকে চায় না। তিনি বলেন, "একটা বড় ইনস্টিটিউট চালাতে গেলে ভুল হতেই পারে। রাইট টু মেক ব্লান্ডার, নেতাজি লিখেছিলেন। ভুল কি কারও হয় না। যদি কেউ ভুল করে তাঁর বিরুদ্ধে অ্যাকশন হবে। যদি কেউ ভুল করে তাঁর শাস্তি হবে। আইনত প্রমাণিত হলে পদক্ষেপ হবে।"

আরও পড়ুন: Arpita Mukherjee, ED: চিনি ছাড়া ব্ল্যাক কফি চাই! জেরার মাঝে অর্পিতার আবদারে অবাক ইডি

বিজেপিকে কাঠগড়ায় তুলে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, মহারাষ্ট্রের মতো বাংলায় সরকার ভাঙার ছক কষছে বিজেপি। একই সঙ্গে তৃণমূল নেত্রীর চ্যালেঞ্জ, ২০২৪ সালে বিজেপি ক্ষমতায় আসবে না।

আরও পড়ুন: Partha chatterjee: ওজন ১১১ কেজি, মাঝে মাঝে ফুলছে পা! আজ ফের স্বাস্থ্যপরীক্ষা পার্থর

প্রসঙ্গত, ২২ জুলাই বিকেলে অর্পিতা মুখোপাধ্যায়ের ডায়মন্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে উদ্বার হয় বিপুল অঙ্কের টাকা, গয়না, মোবাইল এবং বৈদেশিক মুদ্রা। পরের দিন গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতার করা হয় অর্পিতা মুখোপাধ্যায়কেও। সোমবার কলকাতায় ইডির বিশেষ আদালত, পার্থ এবং অর্পিতাকে ৩ অগাস্ট পর্যন্ত হেফাজতের রাখার নির্দেশ দিয়েছিল। রাত ১১টা ১৫ মিনিট নাগাদ অর্পিতাকে নিয়ে সিজিও কমপ্লেক্স পৌঁছন ইডির অফিসাররা। রাতে ইডি দফতরের একটি রুমেই অর্পিতাকে রাখার ব্যবস্থা করা হয়। সোমবার রাতে অবশ্য পার্থর কলকাতা ফেরা হয়নি। তাঁকে ভুবনেশ্বর এইমস হাসপাতালে রাত কাটাতে হয়। মঙ্গলবার সকালে তাঁকে কলকাতায় নিয়ে আসা হয়। রাজ্যের মন্ত্রীকেও কোনও থানার লকআপে না রেখে, সিজিও কমপ্লেক্সের আট তলায় আলাদা রুমে (অস্থায়ী “লকআপ”) রাখা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.