RG kar Incident: বাংলার অনশনকারীদের পাশে আইএমএ, এবার দেশজুড়ে অনশনে জুনিয়র ডাক্তাররা

RG kar Incident:  রবিবার সর্বভারতীয় চিকিৎসক সংগঠন আইএমএ-র পশ্চিমবঙ্গ শাখার তরফে কলকাতা-সহ বিভিন্ন জেলায় ১২ ঘণ্টার প্রতীকী অনশনে বসেছেন চিকিৎসকেরা

Updated By: Oct 13, 2024, 05:44 PM IST
RG kar Incident: বাংলার অনশনকারীদের পাশে আইএমএ, এবার দেশজুড়ে অনশনে জুনিয়র ডাক্তাররা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একাধিক দাবিদাওয়া নিয়ে ধর্মতলায় অনশন করছেন জুনিয়র ডাক্তাররা। তাদের প্রতি সমর্থন জানাতে রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজের ডাক্তাররা গণইস্তফা দিচ্ছেন। এর মধ্য়েই বড় খবর হল আগামী মঙ্গলবার দেশজুড়ে ১২ ঘণ্টা অনশনের ডাক দিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন(আইএমএ)।

আরও পড়ুন-পুজোয় শাড়ি কিনে দেওয়ার আবদার মেটাতে পারেনি অভাবী স্বামী, মারাত্মক কাণ্ড করলেন গৃহবধূ

বাংলার জুনিয়র ডাক্তারদের প্রতি সমর্থন জানিয়ে মঙ্গলবার সকাল ছটা থেকে সন্ধে ছটা পর্যন্ত অনশনে বসবেন দেশের সব রাজ্যের জুনিয়র ডাক্তাররা। এমনটাই জানানো হয়েছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনেক তরফে। এই মর্মে একটি চিঠি তারা দিয়েছে রাজ্য সরকারকে।

সংগঠনের তরফে প্রতি রাজ্যের শাখাকে অনশনের কথা জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। মঙ্গলবার অনশন করবেন আইএমএ-র জুনিয়র ডক্টর্স নেটওয়ার্ক ও আইএমএর মেডিক্য়াল স্টুডেন্টস নেটওয়ার্ক। নিজের নিজের মেডিক্যাল কলেজ ও হস্টেলগুলিতে এই প্রতিবাদ কর্মসূচি পালন করবেন তাঁরা।

এদিকে, রবিবার সর্বভারতীয় চিকিৎসক সংগঠন আইএমএ-র পশ্চিমবঙ্গ শাখার তরফে কলকাতা-সহ বিভিন্ন জেলায় ১২ ঘণ্টার প্রতীকী অনশনে বসেছেন চিকিৎসকেরা। রবিবার সকাল ৮টা থেকে অনশনে বসেছেন তারা। চলবে রাত ৮টা পর্যন্ত।

উল্লেখ্য, ইতিমধ্যেই ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশন মঞ্চে এসে অনশনকারীদের সঙ্গে দেখা করে গিয়েছেন আইএমএ-র প্রেসিডেন্ট আর ভি অশোকান। স্বাস্থ্যের কথা ভেবে ডাক্তারদের অনশন থেকে সরে আসতে অনুরোধ করেন।   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.