Amit Shah: শাহের উপস্থিতিতে দুর্গাপুজোকে UNESCO-র স্বীকৃতি উদযাপন ভিক্টোরিয়ায়, 'আমন্ত্রিত নন' রাজ্যের কেউ

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উদ্যোগে রয়েছে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান।

Updated By: May 4, 2022, 06:07 PM IST
Amit Shah: শাহের উপস্থিতিতে দুর্গাপুজোকে UNESCO-র স্বীকৃতি উদযাপন ভিক্টোরিয়ায়, 'আমন্ত্রিত নন' রাজ্যের কেউ

নিজস্ব প্রতিবেদন : আমন্ত্রণ ইস্যুকে কেন্দ্র করে ফের কেন্দ্র-রাজ্য সংঘাত পরিস্থিতি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের আগে ফের উসকে উঠল বিতর্ক।

শুক্রবার সন্ধ্যায় ভিক্টোরিয়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উদ্যোগে রয়েছে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দিয়েছে UNESCO। দুর্গাপুজোকে UNESCO-র হেরিটেজ স্বীকৃতি দেওয়া উপলক্ষ্যেই এই অনুষ্ঠান। বিশ্ব দরবারে স্বীকৃতির উদযাপন করা হবে সেখানে। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। 

কিন্তু সূত্রের খবর, এখনও পর্যন্ত সেই অনুষ্ঠানে ডাক পাননি রাজ্যের কোনও প্রতিনিধি। রাজ্যের তরফে আমন্ত্রিত নন কেউ। কারও কাছেই এখনও পৌঁছয়নি ডিজিটাল ইনভিটেশন কার্ড। প্রসঙ্গত, এর আগে মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোকে কেন্দ্র করে বিস্তর তোলপাড় হয় রাজ্য রাজনীতি।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় ভিক্টোরিয়ার অনুষ্ঠানে অমিত শাহর উপস্থিতিতে নৃত্য পরিবেশন করবেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী তথা ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly)। নবদুর্গা থিমের উপরই তাঁরা পারফর্ম করবেন বলে জানিয়েছেন সৌরভপত্নী। সূত্রের খবর শাহর পাশাপাশি এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও (Jagdeep Dhankar)।

আরও পড়ুন, Fake Indian Army Officer: উইকি পেজ ভুয়ো অফিসারের, 'ভারতীয় সেনার অজানা গল্প' ছাপিয়ে বিক্রি ই-কমার্সে!

আরও পড়ুন, Calcutta High Court: হাইকোর্টে লস্কর জঙ্গি, মৃত্যুদণ্ডের বিরুদ্ধে সওয়াল করল নিজেই

আরও পড়ুন, Metro Dairy: অধীরের বিরুদ্ধে লড়তে হাইকোর্টে চিদম্বরম, 'মমতার দালাল'; তোপ কংগ্রেসের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.