ছাদ থেকে BJP-র মিছিলে বোমা ছুড়ছে পুলিস, টুইট-ভিডিয়োয় অভিযোগ কৈলাসের

এ দিন হাওড়ায় আগ্নেয়াস্ত্র-সহ ধরা পড়েছেন এক বিজেপি কর্মী। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Oct 8, 2020, 07:19 PM IST
ছাদ থেকে BJP-র মিছিলে বোমা ছুড়ছে পুলিস, টুইট-ভিডিয়োয় অভিযোগ কৈলাসের

নিজস্ব প্রতিবেদন: হাওড়া ময়দান থেকে নবান্নের দিকে অগ্রসর হচ্ছেন বিজেপি কর্মীরা। ব্যারিকেডের এপারে সতর্ক পুলিস। মিছিল কাছাকাছি আসতেই ধুন্ধুমার। ব্যবহার করা হল কাঁদানে গ্যাস, জল কামান। বিজেপি-পুলিস খণ্ডযুদ্ধের মাঝেই ফাটল বোমা। শান্তিপূর্ণ মিছিলে বোমা ফাটাল কে? পুলিসের দাবি, বিজেপির মিছিল থেকে ছোড়া হয়েছে বোমা। বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় ভিডিয়ো প্রকাশ করে দাবি করেছেন, বহুতলের ছাদ থেকে বোমা ফেলেছে পুলিসই। 

হাওড়ায় মিছিলে পুলিসই বোমা নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছে বিজেপি। এবার দলের দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় টুইটারে ভিডিয়ো প্রকাশ করে দাবি করেছেন, বিজেপির আন্দোলন রুখতে দুষ্কৃতীদের মতো ব্যবহার করেছে পুলিস। বাড়ির ছাদ থেকে কর্মীদের উপরে বোমা ফেলা হয়েছে। সরকারের অঙ্গুলিহেলনেই এটা করেছে পুলিস। পুলিসের হামলায় জখম হয়েছেন দেড় হাজারের বেশি বিজেপি কর্মী। ভিডিয়োয় দেখা যাচ্ছে, হাওড়া ময়দানের কাছে একটি বহুতলের ছাদ থেকে কিছু একটা নীচে ফেলছেন খাকি পোশাকের পুলিস কর্মীরা। এটির সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা ডিজিটাল।     

এ দিন হাওড়ায় আগ্নেয়াস্ত্র-সহ ধরা পড়েছেন এক বিজেপি কর্মী। হাওড়া পুলিস সুপার কুণাল আগরওয়াল জানান, ধৃত যুবক যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্যের সঙ্গে ছিলেন। জানা গিয়েছে, ধৃত বহিরাগত। হিন্দিভাষী ওই যুবক এ রাজ্যের বাসিন্দা নন। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,''ওই ব্যক্তির কাছে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স রয়েছে।'' এ দিন হাওড়া ময়দানে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস ব্যবহার করে পরিস্থিতি সামাল দেয় পুলিস। 

আরও পড়ুন- BJP-র মিছিলে রং না রাসায়নিক? কেন্দ্রকে চিঠি দিচ্ছেন তেজস্বী; হোলির রং, জানাল রাজ্য