মরচে পড়ে বেহাল দশা, বন্ধ করে দেওয়া হল কেষ্টপুর ফুটব্রিজ

পথচারীদের জন্য বিকল্প হিসাবে পাশেই চালু করা হয়েছে পুরনো বাঁশের সাঁকোটি। সেই সাঁকো দিয়েই আপাতত যাতায়াত করছেন মানুষজন। সেচ দফতরের তরফে জানানো হয়েছে, আপাতত বন্ধ থাকবে লোহার সেতু।

Updated By: Oct 27, 2018, 01:20 PM IST
মরচে পড়ে বেহাল দশা, বন্ধ করে দেওয়া হল কেষ্টপুর ফুটব্রিজ

নিজস্ব প্রতিবেদন: মরচে পড়ে বেহাল দশা সেতুর কাঠামোর। তাই বন্ধ করে দেওয়া হল কেষ্টপুর ফুটব্রিজ। শনিবার থেকে সেতুতে শুরু হয়েছে মেরামতির কাজ। 

বছর দশেক আগে কেষ্টপুর খালের ওপর তৈরি হয়েছিল কেষ্টপুরের এই লোহার সেতু। কেষ্টপুর থেকে পায়ে হেঁটে বিধাননগরে যাতায়াতের জন্য তৈরি করা হয় সেতুটি। জলযান চলাচলের জন্য বেশ উঁচু করে বানানো হয়েছিল সেটিকে। কিন্তু গত কয়েক মাস ধরেই সেতুর হাল নিয়ে আশঙ্কা প্রকাশ করছিলেন পথচারীরা। শনিবার সেচ দফতরের এই সেতুর মেরামতির কাজ শুরু হতেই চোখ কপালে ওঠে ইঞ্জিনিয়ারদের। কংক্রিটের পাটাতন সরাতেই দেখা যায় মরচে পড়ে আলগা হয়ে গিয়েছে সেতুর অনেক জোড়।

পথচারীদের জন্য বিকল্প হিসাবে পাশেই চালু করা হয়েছে পুরনো বাঁশের সাঁকোটি। সেই সাঁকো দিয়েই আপাতত যাতায়াত করছেন মানুষজন। সেচ দফতরের তরফে জানানো হয়েছে, আপাতত বন্ধ থাকবে লোহার সেতু। মেরামতি শেষ হলে তা ফের খুলে দেওয়া হবে পথচারীদের জন্য।  

সেতু বিপর্যয়ের পর প্রতিদিন গড়ে ৩০,০০০ যাত্রী বাড়িয়ে রেকর্ড গড়ল মেট্রো

কেষ্টপুর ফুট ব্রিজ দিয়ে প্রতিদিন যাতায়াত করেন কয়েক হাজার মানুষ। পথচারীরা বলছেন, সময়মতো সতর্ক হওয়ায় এড়ানো গিয়েছে বড় অঘটন। নইলে যে কোনও দিন ভেঙে পড়তে পারত এই সেতু। 

.